ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গণস্বাস্থ্য কেন্দ্রে হামলা করা ঠিক হয়নি

সাভার (ঢাকা) | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

রাজনৈতিক কারণে ডা. জাফরুল্লাহর প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্রে হামলা করা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শনিবার সাভারের আশুলিয়ায় গণস্বাস্থ্য মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গণবিশ্ববিদ্যালয়ের আহত শিক্ষার্থীদের দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি আরও বলেন, স্বাধীনতার পর থেকেই গণস্বাস্থ্য একটি সুনামের প্রতিষ্ঠান। যে যাই বলুক রাজনৈতিক কারণে এই মহান প্রতিষ্ঠানটিকে ক্ষতিগ্রস্ত করা মোটেই ঠিক হয়নি। এখানে যারা হামলা চালিয়ে গাছগুলো কেটে ফেলেছে তাদের ন্যূনতম ১২ বছরের শাস্তি হওয়া উচিত।

এছাড়া এখানে মেয়েদের ওপর যেভাবে হামলা হয়েছে সেটা স্বাধীন দেশে আশা করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, জমি-সংক্রান্ত বিরোধের জেরে শুক্রবার সাভারের আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের মালিকানাধীন পিএইচএ ভবন নামের একটি মিলনায়তন দখল করে সাইনবোর্ড টাঙিয়ে দেয় সন্ত্রাসীরা। এ সময় সেখানে অবস্থানরত গণবিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়।

kader-siddiki

এ ছাড়া রিকশাযোগে ক্যাম্পাসে যাওয়ার সময় ঘটনাক্রমে সেখানে নামেন র‌্যাবের গুলিতে পা হারানো গণবিশ্ববিদ্যায়ের আইনের শিক্ষার্থী লিমন। সন্ত্রাসীরা তাকেও পিটিয়ে হাত ভেঙে দেয়। এ ঘটনায় আহত শিক্ষার্থীরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পর গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের পক্ষ থেকে আশুলিয়া থানায় মামলা করার জন্য গেলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের হাসপাতাল, ওষুধ কোম্পানি, এনজিও, স্কুল, বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু সেবামূলক প্রতিষ্ঠান রয়েছে। যার প্রতিষ্ঠাতা বিএনপিপন্থী সুশীল ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগে চলতি মাসের ১৫, ১৯, ২১, ২৩ ও ২৪ তারিখে মোট পাঁচটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় জমি দখলের পাশাপাশি কোটি টাকা চাঁদা দাবি এমনকি মাছ চুরির অভিযোগও আনা হয়েছে।

আল-মামুন/এফএ/এমএস

আরও পড়ুন