ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রংপুর নিউ মার্কেটে আগুন

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

রংপুর নগরীর জেলা পরিষদ সুপার মার্কেট সংলগ্ন নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে একটি ইলেক্ট্রনিক্সের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৯টি গাড়ি দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে নিউ মার্কেটের ভেতর মেঘনা ইলেক্ট্রনিক্স নামে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই মার্কেটের প্রায় অর্ধশত দোকানের মধ্যে ১০টি দোকান আগুনে ভস্মীভূত হয়েছে। এছাড়াও আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করার সময় আরও পাঁচটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৯টি গাড়ি দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সোয়া ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

পৌর মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, ওই মার্কেটে বিভিন্ন ইলেকট্রনিক্স ও অপটিক্যাল সামগ্রীর অর্ধশত দোকান রয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার খুরশীদ আলম বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ১০টি দোকান পুড়ে গেছে। এছাড়াও আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করার সময় আরও পাঁচটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

জিতু কবীর/আরএআর/পিআর

আরও পড়ুন