ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জামায়াতের রাজনীতি করার অধিকার নেই

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৮:১২ পিএম, ২১ অক্টোবর ২০১৮

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, জামায়াত মুক্তিযুদ্ধের চেতনার অবমাননাকারী। এই দেশে তাদের রাজনীতি করার অধিকার নেই। ২৭ বছর ধরে জামায়াত নিষিদ্ধের দাবিতে আন্দোলন চালিয়ে আসছি।

রোববার বিকেলে রাজশাহীতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর লক্ষ্মীপুর মোড়ে এ সমাবেশের আয়োজন করে রাজশাহী ঘাতক দালাল নির্মূল কমিটি।

শাহরিয়ার কবির বলেন, জামায়াত রাজাকারের মদতদাতা। তারাই বঙ্গবন্ধুর হত্যাকারী। জামায়াতের রাজনীতি করার কোনো অধিকার নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদের আমরা দেখতে চাই না। রাজাকারদের ছেলে-মেয়েদেরও দেখতে চাই না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ক্ষমতায় এসে ধর্মের নামে রাজনীতি বাদ দিয়েছিলেন। তিনিই যুদ্ধাপরাধীদের বিচারকাজ শুরু করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে ধর্মনিরপেক্ষতা বাদ দেন। সংবিধান পরিবর্তন করে রাজাকারদের রাজনীতি করার সুযোগও করে দেন তিনি।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা ও নিরাপত্তা বিশ্লেষক আবদুর রশিদ। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নগর সভাপতি ভাষা সৈনিক আবুল হোসেনের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- কমিটির উপদেষ্টা কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আবদুল খালেক ও সাবেক উপ-উপাচার্য ড. মোহাম্মদ নূরুল্লাহ প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/পিআর

আরও পড়ুন