ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইইউটিতে শিক্ষার্থীদের উদ্ভাবন নিয়ে প্রতিযোগিতা

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ১০:৩৩ এএম, ২০ অক্টোবর ২০১৮

গাজীপুরের বোর্ড বাজারে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন এবং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত রোবটসহ বিভিন্ন আবিষ্কার নিয়ে প্রতিযোগিতায় অংশ নেয়।

gazipur

সকালে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি’র সভাপতি প্রকৌশলী মো. আব্দুস সবুর।

ইভেন্ট কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির (আইইউটি) ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর ড. ওমর জাহ। বক্তব্য দেন আইইউটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ডক্টর মো. আশরাফুল হক।

অনুষ্ঠানে রোবোমেনিয়া, রোবো-সকার, প্রোজেক্ট শো-কেসিং, বিজনেস আইডিয়া কম্পিটিশন, পোস্টার প্রেজেন্টেশন, ম্যাটল্যাব কোডিং কম্পিটিশন, কুইজ কম্পিটিশন, রুবিক্স কিউব কম্পিটিশন ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

gazipur02

আইইউটির ডিপার্টমেন্ট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের আয়োজনে প্রতিযোগিতায় ৭০টিরও বেশি বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের সহস্রাধিক প্রতিযোগি অংশ নেয়।

পুরো অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিল ‘ক্লিক’ ও ‘সৌদি লুব্রিকেন্টস’। মিডিয়া পার্টনার হিসেবে ছিল জাগোনিউজ২৪.কম, প্রথম আলো ও সময় টিভি। বিকেলে এ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আমিনুল ইসলাম/আরএআর/জেআইএম

আরও পড়ুন