ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁদা দেওয়া বাধ্যতামূলক ছাত্রলীগের ইফতারে

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৫:২৭ পিএম, ০৭ জুলাই ২০১৪

ছাত্রলীগ আয়োজিত ইফতারের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য চাঁদা দেওয়া বাধ্যতামূলক করেছে সংগঠনটি। মঙ্গলবার ওই ইফতার অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

হল সূত্রে জানা গেছে, হল শাখা ছাত্রলীগকর্মী মিজানুর রহমানের অনুসারীরা গত রবিবার রাতে হলের বিভিন্ন কক্ষে গিয়ে শিক্ষার্থীদের কাছে ইফতারের জন্য ৫০ টাকা করে চাঁদা চান। শিক্ষার্থীদের অনেকেই ওই অনুষ্ঠানে অংশগ্রহণে অপারগতার কথা জানালে ছাত্রলীগকর্মীরা চাঁদা বাধ্যতামূলক বলে টাকা দিতে চাপ দেন। এতে ভীতগ্রস্ত শিক্ষার্থীরা চাঁদা দিতে বাধ্য হন। হলে অবস্থানরত শিক্ষার্থীদের মধ্যে যারা চাঁদা দেননি তাঁদের নাম ও কক্ষ নম্বর লিখেও নিয়ে যাওয়া হয় বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগকর্মী মিজানুর রহমান বলেন, চাঁদার জন্য কাউকে বাধ্য করা হয়নি। স্বতস্ফূর্তভাবে যারা অংশ নিতে চান শুধু তাদের টাকাই নেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম তৌহিদ আল হোসেন বলেন, এ ধরনের ঘটনার কথা আমার জানা নেই। খোঁজ-খবর নিয়ে দেখছি।

এ ব্যাপারে প্রাধ্যক্ষ অধ্যাপক বিশ্বনাথ শিকদার কালের কণ্ঠকে বলেন, পরীক্ষার কাজে রাজশাহীর বাইরে আছি। ফিরে এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।