ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপের দায়ে স্বামীর যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | নওগা | প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৯ অক্টোবর ২০১৮

নওগাঁয় অ্যাসিড নিক্ষেপে স্ত্রীর শরীর ঝলসে দেয়ায় দায়েরকৃত মামলার রায়ে স্বামী শহিদুল ইসলামকে (৩১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার বেলা আড়াইটার দিকে নওগাঁ জেলা ও দায়রা জজ এবং অ্যাসিড দমন ট্রাইব্যুনালের বিচারক একেএম শহিদুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত শহিদুল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কালিগঞ্জ পাইকপাড়া গ্রামের বাসিন্দা।

এ মামলার আসামির পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এবং সরকারি কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট আব্দুল খালেক।

আদালত ও মামলার বিবরণ সূত্রে জানা গেছে, শহিদুল ইসলাম একজন হলুদ ব্যবসায়ী। পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার মোকসেদুল ইসলামের মেয়ে শামীমা আক্তারের সঙ্গে তার বিয়ে হয়। উচ্চ মাধ্যমিক পাস করার পর শামীমা আরও পড়াশোনা করতে চায়। কিন্তু তার স্বামী শহিদুল ইসলাম এর বিরোধীতা করে। এ নিয়ে দুইজনের মধ্যে পারিবারিক কলহ সৃষ্টি হয়। শহিদুল ইসলাম পারিবারিক কলহের জেরে ২০১২ সালের ২০ মে রাতে নজিপুরে শ্বশুর বাড়িতে শয়ন কক্ষে ঘুমন্ত স্ত্রীর গায়ে অ্যাসিড নিক্ষেপ করে। এতে শামীমার মুখসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এ ঘটনায় শামীমার বাবা মোকসেদুল ইসলাম পর দিন মামলা করেন।

নওগাঁর সরকারি কৌঁসুলি আব্দুল খালেক বলেন, আসামির বিরুদ্ধে অ্যাসিড সন্ত্রাস নিয়ন্ত্রণ আইনের ৫(ক) ধারায় রাষ্ট্রপক্ষ অপরাধ প্রমাণে সক্ষম হয়েছে। অ্যাসিড নিক্ষেপের ঘটনায় গ্রেফতারের পর শহিদুল পুলিশ ও আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২০ জন সাক্ষীর জবানবন্দি ও দীর্ঘ শুনানি শেষে তাকে যাবজ্জীবন দেন বিচারক।

আব্বাস আলী/এএম/আরআইপি

আরও পড়ুন