ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে গাড়িচালক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৩ অক্টোবর ২০১৮

সিলেটের জকিগঞ্জ উপজেলার লালোপাড়া গ্রামের মাইক্রোবাস চালক এমদাদুর রহমান হত্যার দায়ে পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক সাবেরা সুলতানা খানম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জকিগঞ্জের অজরগ্রামের তাজ আহমদ, ইছাপুরের শুকুর, সুলতানপুরের খলু, ইছাপুরের উছন ও আবদুর রশিদ। দণ্ডপ্রাপ্তদের মধ্যে আব্দুর রশিদ ছাড়া বাকি চারজন জেলহাজতে আটক রয়েছেন। এই মামলায় অন্য দুই অভিযুক্ত অজরগ্রামের মাহতাব, ইছাপুরের কালা মিয়া মৃত্যুবরণ করায় তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৪ মার্চ সকাল ৮টার দিকে গাড়িচালক এমদাদুর রহমানকে (৩৫) আসামিরা কুশিয়ারা নদীতে ফেলে পাথর নিক্ষেপ করে ডুবিয়ে নির্মমভাবে হত্যা করে। ২০০৮ সালের ১৪ অক্টোবর হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

মামলায় মোট ২১ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

এ ব্যাপারে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম সমিউল আলম বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট নয়। আমার মক্কেল এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

ছামির মাহমুদ/আরএআর/এমএস

আরও পড়ুন