ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হত্যা ও মানব পাচার মামলার আসামি আজগর গ্রেফতার

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ১০:৫১ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজারের টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার পলাতক আসামি আজগর আলীকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী এলাকা থেকে আজগরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আজগর টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়ার বাসিন্দা ও বর্তমানে ডাঙ্গর পাড়া এলাকায় বসবাসকারী অলি আহাম্মদের ছেলে। তার বিরুদ্ধে থানায় হত্যা ও মানব পাচারের মামলা রয়েছে।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া বলেন, গত বছরের ১৭ আগস্ট সাবরাং হারিয়াখালী সৈকত এলাকা থেকে শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া এলাকার বাসিন্দা, বর্তমানে কোয়াইনছড়ি পাড়া এলাকায় বসবাসকারী আলী আহমদের ছেলে গফুর আলমের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় নিহতের বাবা আলী আহামদ বাদী হয়ে আজগর আলীকে প্রধান আসামি করে তার স্ত্রী রাবিয়া খাতুন, হারিয়াখালীর আমান উল্লাহ, হারিয়াখালীর লাল মিয়া, মাঝের পাড়ার রশিদ উল্লাহসহ আরও অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যা মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর মঙ্গলবার আজগরকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

ওসি আরও বলেন, এ হত্যার ঘটনাটি সাগরে মাছ ধরার আড়ালে ইয়াবার চালান গায়েবকে কেন্দ্র করে ঘটেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এছাড়া আজগর একজন র্শীষ মানব পাচারকারী হিসেবে এলাকায় পরিচিত। তার নেতৃত্বে শাহপরীর দ্বীপ এলাকা দিয়ে সাগর পথে হাজার হাজার লোককে মালয়েশিয়া পাচার করা হয়েছে। ২০১৩ সালের ২১ এপ্রিল টেকনাফ থানায় তার বিরুদ্ধে মানব পাচারের অভিযোগে মামলা করা হয়। তাকে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে উল্লেখ করেন ওসি।

সায়ীদ আলমগীর/আরএ/পিআর

আরও পড়ুন