ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিশাল গাড়িবহর নিয়ে বগুড়ায় এলেন বিরোধীদলীয় চিফ হুইপ

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ১০:৪৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

বিরোধীদলীয় হুইপ থেকে চিফ হুইপের পদবি পেয়েছেন বগুড়া-৬ আসনের জাতীয় পার্টির এমপি নুরুল ইসলাম ওমর। এতেই দলে উল্লাস, আনন্দ। মঙ্গলবার এমপি ওমর বগুড়ায় এলে দলীয় নেতাকর্মীরা গণসংবর্ধনার আয়োজন করেন। এতে দুই হাজার মোটরসাইকেল আর অর্ধশতাধিক ট্রাকের বহর শহরে ঢুকে অচল করে দেয় সমস্ত সড়ক-উপসড়ক।

অনুষ্ঠান ঘিরে সারা শহরে মাইকের যন্ত্রণা ছিল সকাল থেকে। শহরের প্রধান অংশ সাতমাথার পাশে জিলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সারাদিন ক্লাস করেছে এই শব্দ দূষণের মধ্যেই।

এর আগে মঙ্গলবার সকালে এমপি নুরুল ইসলাম ওমর বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমিতে এসে বিশ্রাম নেন। সেখানে শেরপুর থানা পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে বিশাল মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে শেরপুরের পল্লী উন্নয়ন একাডেমি থেকে জাতীয় পার্টির নেতাকর্মীরা তাকে বরণ করে নেন। এরপর বিশাল বহরটি বিকেল সাড়ে ৪টায় বগুড়া শহরে প্রবেশ করে। শহরের শহীদ খোকন পার্কের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

ch

এই অনুষ্ঠানকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুর থেকে শহরের বিভিন্ন এলাকা ছাড়াও ১২টি উপজেলা থেকে জাতীয় পার্টির নেতাকর্মীরা মিছিল নিয়ে আসেন। খোকন পার্কের আশপাশে ব্যাপক শোডাউন করেন তারা। ব্যানার-ফেস্টুনে সাজানো হয় সাতমাথার আশপাশের এলাকা। তৈরি করা হয় গেট।

সকাল থেকে কেন্দ্রস্থল সাতমাথার আশপাশের ২০টির বেশি মাইকের উচ্চশব্দ শহরবাসীকে যন্ত্রণায় ফেলে দেয়। বগুড়া জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অনেক শিক্ষক ও অভিভাবক ফোন করে তাদের বিরক্তি প্রকাশ করে বলেন, গানের শব্দে ছাত্রছাত্রীরা ক্লাস করতে পারছে না। আয়োজকদের এ ব্যাপারে অনুরোধ করা হলেও তারা কথা শোনেননি। উল্টো গান ও দলীয় সংগীতের যন্ত্রণা মেনে নিতে হয়েছে সাধারণ মানুষকে।

বিকেলে হুইপ ওমর অনুষ্ঠানমঞ্চে অবস্থান করেন মাত্র এক ঘণ্টা। এই সময়ে শহীন খোকন পার্কের মূল সড়কটি একমুখী করে দেয়া হয়। অন্যপথে রাখা হয় বিশাল বহরের গাড়ি ও মোটরসাইকেলগুলো। শহরের অন্যান্য সড়কে এ কারণে প্রভাব পড়ে। সৃষ্টি হয় অসহনীয় যানজট।

h

সাতমাথা এলাকার বাসিন্দা মনির হোসেন নামের একজন বললেন, তিনি চিফ হুইপ হয়ে তো আরও যন্ত্রণা বাড়িয়ে দিলেন। সাধারণ মানুষকে কষ্ট দিয়ে আবার কীসের সংবর্ধনা?

নবাববাড়ী সড়কের ব্যবসায়ী আব্দুল মতিন বললেন, সারাদিন মাইকের শব্দে দোকানে ক্রেতা ভেড়েনি। এটা কী ধরনের রাজনীতি?

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর বলেন, মানুষ এখন মার্কা বদল করতে চায়। বগুড়ার মানুষ লাঙ্গলকে ভালোবেসে ফেলেছে। এই অনুষ্ঠানে এত লোকের সমাগম এরই প্রমাণ দেয়।

ch

তিনি বলেন, আরও একবার এমপি হওয়ার সুযোগ পেলে বগুড়ার চেহারা পাল্টে দেব। যা এতদিন সম্ভব ছিল না সেটি বাস্তাবায়ন করে দেখাব।

বগুড়া সদর উপজেলা জাতীয় পার্টির আয়োজনে এই সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা জাপার সভাপতি এইচএম ইকবাল। হুইপ ওমরের স্ত্রী কোহিনুর ইসলাম ছাড়াও জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লিমন বাসার/বিএ

আরও পড়ুন