ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এসকে সিনহা কোনো উপায় না পেয়ে পদত্যাগ করেছিলেন : আইনমন্ত্রী

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা পদত্যাগের প্রায় এক বছর পরে এসে নতুন গল্প সৃষ্টি করেছেন। আমি আগেও বলেছি, এখনও বলছি এটা হচ্ছে একজন পরাজিত ব্যক্তির হা হুতাশ। আর শেষ কথা বলতে চাই, সেটা হচ্ছে তিনি আজকে যা বলছেন তা সবই মিথ্যা।

রোববার বিকেলে নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও নতুন ডিজিটাল বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখন অনেকেই বলেন বিচার বিভাগ নাকি স্বাধীন নয়। আমি তাদের বলতে চাই যখন জাতির জনক বঙ্গবন্ধু হত্যায় একটি এজাহার ২১ বছরেও হয়নি তখন কি বিচার বিভাগ স্বাধীন ছিল? আপনারা যুদ্ধাপরাধীদের নিয়ে মন্ত্রী সভা করেছেন তখন কি বিচার বিভাগ স্বাধীন ছিল? এক কলমের খোঁচায় একজনকে বিচারপতি বানানোর জন্য বয়স ৬৫ থেকে ৬৭ করে দিলেন তখন কি বিচার বিভাগ স্বাধীন ছিল? এখন যখন যুদ্ধাপরাধীদের বিচার হয়, বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়, যখন দুর্নীতিবাজদের বিচার হয়, তখন বিচার বিভাগের স্বাধীনতা আপনারা দেখতে পান না। আমি বলতে চাই ১৯৭৫ সাল থেকে তাদের সময়ে যত সাল গেছে বিচার বিভাগ আজকের মতো স্বাধীন ছিল না।

সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্ব ও সেক্রেটারি মোহসীন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালহে শেখ মুহাম্মদ জহিরুল হক, যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।

শাহাদাত/এমএএস/জেআইএম

আরও পড়ুন