ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামের হাটহাজারীতে একটি কলেজের আশপাশে অস্ত্র নিয়ে ঘোরাঘুরির সময় গ্রেফতার এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন অাদালত। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহাদাৎ হোসেন ভূঁইয়ার আদালত এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি অাব্দুল মোমেন (৩৪) জামিনে বেরিয়ে এখন পলাতক আছেন।

চট্টগ্রাম আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর এসএম সিরাজদৌল্লাহ জাগো নিউজকে বলেন, ‘অবৈধভাবে অস্ত্র ও কার্তুজ বহনের দায়ে আসামি অাব্দুল মোমেনকে ১০ বছরের সশ্রম বারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি বর্তমানে পলাতক।’

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ২০ মে রাত ১১টার দিকে হাটহাজারী থানার ফতেহাবাদ কলেজের সামনে অস্ত্রসহ অাসামি অাব্দুল মোমেন সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। পরে পুলিশ সংবাদ পেয়ে তাকে অাটক করে। তখন তার কাছে থাকা ৬ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি অস্ত্র জব্দ করা হয়।

এ ঘটনায় হাটহাজারী থানার তৎকালীন এসঅাই স্বপন কুমার সরকার বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র অাইনের ১৯ (ক) ধারায় একটি মামলা করেন। একই বছরের ৬ জুন তদন্তকারী কর্মকর্তা চার্জশিট দাখিল করেন।

পরে ২০১৭ সালের ৫ জানুয়ারি চার্জ গঠন করা হয়। মামলায় ১১ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য প্রদান শেষে আদালত আজ এ আদেশ দেন।

জেডএ/পিআর

আরও পড়ুন