ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১০ আগস্ট ২০১৫

গাজীপুরে শিশু ধর্ষণের দায়ে যুবক মো. সোহেল খানের (২২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে  বিশ হাজার টাকা অর্থদণ্ডও প্রদান করা হয়। সোমবার দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত সোহেল খান গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আজমতপুর দক্ষিণপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট মো. শাহজাহান জানান, ২০১৩ সালের ২ জুলাই রাতে স্থানীয় আজমতপুর প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী (৮) বাড়িতে ঘুমিয়ে ছিল। রাত আড়াইটার দিকে ওই ছাত্রী প্রকৃতির সাড়া দিতে তার বাবা ও মা সঙ্গে ঘরের বাইরে বের হয়।

এ ফাঁকে চুপিসারে সোহেল খান ওই ছাত্রীর ঘরে প্রবেশ করে লুকিয়ে থাকে। পরে সবাই ঘুমিয়ে পড়লে বিছানার ওপর টাঙ্গানো মশারি কেটে ছাত্রীর মুখে চেপে বাড়ির পাশে চালা জমিতে নিয়ে ধর্ষণ করে। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে প্রথমে গাজীপুর সদর হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়।

এ ব্যাপারে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ৪ জুলাই কালীগঞ্জ থানায় মামলা করেন। পরে পুলিশ সোহেল খানকে গ্রেফতার করে।

তিনি আরো জানান, পুলিশ তদন্ত শেষে সোহেল খানকে অভিযুক্ত করে ওই ২ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় ৯ জন সাক্ষ্য প্রদান করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আসামি সোহেল খানকে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।
                    
আমিনুল ইসলাম/এআরএ/আরআইপি