ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১১ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ পথে ফেরি চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি | মুন্সীগঞ্জ | প্রকাশিত: ১১:২৪ এএম, ২৭ আগস্ট ২০১৮

১১ ঘণ্টা পর মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ পথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার সকাল ৭টার দিকে ওই রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে রোববার রাত ৮টা থেকে সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়াঘাটের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালিদ নিয়াজ জানান, সকাল ৭টার দিকে শিমুলিয়া ফেরিঘাট এলাকা থেকে ফেরি ছেড়ে গেছে। সকাল থেকেই ছোট ও হালকা গাড়ি পারাপার করছে ফেরিগুলো। ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা বেশিরভাগ গাড়িই দূরপাল্লার যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার। গত রাতে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় অনেক গাড়ি পারাপারের অপেক্ষায় আছে ।

এর আগে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি রোববার রাত ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে। লৌহজং টার্নিং পয়েন্টে নাব্যতা সংকট নিরসনের জন্য চ্যানেলের মুখে বালু অপসারণের কাজ চলার পর নৌ রুটটি স্বাভাবিক হয়।

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ পথে কে-টাইপ, মাঝারি ও রো রো ফেরিসহ ১৭টি ফেরি চলাচল করছে। বর্তমানে ঘাট এলাকায় সাত শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় অবস্থান করছে। রো রো ফেরিকে মাঝিকান্দি পালেরচর রুটে অতিরিক্ত ৩০ কিলোমিটার ঘুরে কাঁঠালবাড়ী যেতে হবে বলে জানায় ঘাট কর্তৃপক্ষ।

আরএআর/জেআইএম

আরও পড়ুন