ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোদাগাড়ীতে সাবেক এআইজিপির ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ১১:২২ পিএম, ১৮ আগস্ট ২০১৮

রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমানের গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

শনিবার রাত ৮টার দিকে জেলার গোদাগাড়ী-কাঁকনহাট সড়কের সাধুর মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে। শোক দিবসের কর্মসূচি শেষে ফিরছিলেন মতিউর রহমান।

এ ঘটনায় মতিউর রহমানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৫ নেতাকর্মী আহত হয়েছেন। এলাকার বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আহতরা।

এ ঘটনায় সংশ্লিষ্টদের অভিযোগে জানা গেছে, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক পুলিশ কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মতিউর রহমান শনিবার রিশিকুল ইউনিয়নের আলোকছত্র গ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের একটি কর্মসূচিতে যোগ দিতে যান।

কিন্তু সেখানে পৌঁছলে রিশিকুল ইউনিয়নের বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম টুলু তার দলবল নিয়ে মতিউর রহমানকে কর্মসূচিতে অংশ নিতে বাধা দেন। ফলে কর্মসূচি অসমাপ্ত রেখেই মতিউর রহমান সন্ধ্যার পর গাড়িতে করে নিজ বাড়ি মোহনপুর ইউনিয়নের কাপাসিয়াপাড়ায় ফিরছিলেন।

রাত আনুমানিক ৮টার দিকে গোদাগাড়ী-কাকনহাট সড়কের সাধুরমোড় নাম জায়গায় মতিউর রহমানের গাড়ি পৌঁছলে উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ বাবু ও কামারপাড়ার যুবলীগ ক্যাডার আব্দুল হক বাবুর নেতৃত্বে ১৫/১৬ জনের একটি দল তার গাড়ি পথরোধ করে।

এ সময় তারা মতিউর রহমানের গাড়িটিতে লাঠি ও ইট-পাথর দিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এতে মতিউর রহমানসহ গাড়িতে থাকা আরও ৪ নেতাকর্মী আহত হন। পরে চালক গাড়িটি নিয়ে দ্রুত এলাকা ত্যাগ করে গোদাগাড়ী সদর ডাইংপাড়ায় যান। আহতদের গোদাগাড়ী স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

হামলার বিষয়ে জানতে উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ বাবুর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

ঘটনার শিকার মতিউর রহমান বলেন, এমপি ফারুক চৌধুরীর নির্দেশেই ছাত্রলীগ ও তাদের সঙ্গে থাকা কয়েকজন শিবির ক্যাডার এ হামলা চালিয়েছে। তিনি রাজশাহী-১ আসনের মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন ধরে এলাকায় নৌকার পক্ষে ভোট চেয়ে গণসংযোগ করছেন।

তিনি বলেন, এমপি ফারুক চৌধুরী নিজে গণবিচ্ছিন্ন হয়ে পড়ায় নৌকার জন্য ভোট চাওয়ার কর্মসূচিকেও সহ্য করতে পারছে না।

এই ঘটনায় তিনি নিজেই বাদী হয়ে গোদাগাড়ী মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

জানতে চাইলে রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল্লাহ বলেন, হামলা ও ভাঙচুরের খবর তিনি জেনেছেন। যারা এই হামলা চালিয়েছে তাদের গ্রেফতারে গোদাগাড়ী থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি এমপি ফারুক চৌধুরীর বিতর্কিত কর্মকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে কয়েকজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী তার রোষানলে পড়েছেন।

মোবাইল ফোনে সংযোগ না পাওয়ায় এ বিষয়ে এমপি ফারুক চৌধুরীর মন্তব্য পাওয়া যায়নি।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/এমএস

আরও পড়ুন