ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভৈরবে দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

প্রকাশিত: ০৩:২০ পিএম, ০৮ আগস্ট ২০১৫

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দু`গ্রুপের সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় ১০টি বাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২০ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। শনিবার বিকালে উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের আদর্শপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মাঝে লিপি (৩০), ফারজানা (১৫), হেপি বেগম (২৫), সুমন (১০), সাদ্দাম (২৫), নীল মিয়া (২৬), দেলোয়ারা (৬০), বশির (২৫), ফাতেমা (১৬), সেলিনা (৫০) ও জাকিয়া (৩৮), মোশারফ (৩৮), আক্কেল আলী (৬৪), সেকান্দর আলী (৭০), জাভেদ (২৩), আজগর আলী (২৮), মর্জিনাকে (২৫) ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও পত্যক্ষদর্শীরা জানায়, আদর্শপাড়া গ্রামের সরকার বাড়ির জসিম সরকার ও বজলু সরকারে মাঝে একটি বাড়ি নিয়ে বিরোধ চলে আসছিল। আর এ বিরোধ মীমাংসায় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ স্থানীয়রা আগামী ২২ আগস্ট সালিশির দিন ধার্য করেন। কিন্তু সেই সালিশিকে উপেক্ষা করে বিকাল ৫টার দিকে জসিম সরকারের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বিরোধপূর্ণ বাড়িটি জোরপূর্বক দখল নিতে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ থামানোর চেষ্টা করে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনতে ২০ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে।

ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম তালুকদার বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২০ রাউন্ড শর্টগানের গুলি ছোড়া হয়েছে।

বর্তমানে ওই এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আসাদুজ্জামান ফারুক/এআরএ/এমআরআই