ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাসিকের ২১০ পয়েন্টে হবে পশু কোরবানি

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ০৮ আগস্ট ২০১৮

কোরবানির পশু জবাই করার জন্য এবার ২১০ পয়েন্ট নির্ধারণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনায় এ সিদ্ধান্ত নিয়েছে নগর সংস্থা।

রাসিক জানায়, নির্ধারিত ১৫০ পয়েন্ট ছাড়াও ২১০ পয়েন্টে পশু কোরবানি হবে। এবারও প্রতি ওয়ার্ডে অন্তত পাঁচটি করে পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। এর বাইরে ওয়ার্ড কাউন্সিলরা অতিরিক্ত পয়েন্ট নির্ধারণ করেছেন।

কোরবানির পশুর বর্জ্য থেকে পরিবেশ দূষণ ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে রাসিক। এ নিয়ে নগরবাসীকে সচেতন করতে বিভিন্নভাবে প্রচারণা চালানো হবে।

বুধবার দুপুরে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিনের দফতরে এ বিষয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় এ নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়।

রাসিক জানায়, জনসচেতনায় নগরজুড়ে মাইকিং করা হবে। মসজিদে ঈমামদের মাধ্যমে মুসল্লিদের অবগত করা হবে। এছাড়া গণমাধ্যেমে বিজ্ঞপ্তি এমনকি বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করা হবে।

ঈদের দিন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম নজরদারিতে খোলা হবে নিয়ন্ত্রণ কক্ষ। প্রয়োজনে সেখানে যোগাযোগ করে সহায়তা নিতে পারবেন নগরবাসী।

রাসিকের জনসংযোগ দফতর জানায়, ওয়ার্ড পর্যায়ে রাসিক নির্ধারিত পয়েন্টে পশু কোরবানি নিশ্চিত করবে। পশু কোরবানি এবং বর্জ্য সংরক্ষণে সহায়তা দেবে। পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব নগরী গড়তে নগবাসীর সহায়তা চেয়েছে নগর কর্তৃপক্ষ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম

আরও পড়ুন