ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নৌমন্ত্রীকে ক্ষমা চাইলে হবে না, পদত্যাগ করতে হবে

জেলা প্রতিনিধি | ঠাকুরগাঁও | প্রকাশিত: ০৪:২৭ পিএম, ০২ আগস্ট ২০১৮

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে এবং নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মহাসড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকে প্রায় ২ ঘণ্টা। এতে দুর্ভোগে পড়ে যাত্রী ও পথচারীরা। তবে দুর্ভোগ মেনে নিয়ে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়েছে সাধারণ মানুষ।

Thakurgaon-students-Road-1

স্থানীয় সূত্রে জানা যায়, নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দাবিতে দুপুরে ঠাকুরগাঁওয়ের চৌরাস্তায় শিক্ষার্থীরা আন্দোলনে নামে। এ সময় বিক্ষোভ করে শত শত শিক্ষার্থী। একপর্যায়ে তারা সড়কে যানচলাচল বন্ধ করে দিয়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স চেক করে। কয়েকটি গাড়ির চালকের লাইসেন্স না থাকায় ভাঙচুর করে শিক্ষার্থীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের দুর্ভোগের চিত্র তুলে ধরে এবং সার্বিক বিষয় বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র উৎসসহ কয়েকজন শিক্ষার্থী বলেন, নিরাপদ সড়ক ও নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে আন্দোলন করছি আমরা। নৌমন্ত্রীকে শুধু ক্ষমা চাইলে হবে না। তাকে পদত্যাগ করতে হবে।

Thakurgaon-students-Road-2

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ওসি (তদন্ত) রওশানারা বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছে। কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত হয়।

রবিউল এহসান রিপন/এএম/পিআর

আরও পড়ুন