ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চট্টগ্রামে মাদক ও অস্ত্রসহ আটক ৮

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২৬ জুলাই ২০১৮

চট্টগ্রাম নগরের পতেঙ্গা, দুই নম্বর গেট ও ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নে পৃথক চারটি অভিযানে একটি দেশীয় পিস্তল, দুটি কার্তুজ, একটি ছোরা, তিন কেজি গাঁজা ও ৯ হাজার ৫’শ ২০ পিস ইয়াবাসহ আটজনকে আটক করেছে আইন-শৃঙ্খলাবাহিনী।

২৬ জুলাই ভোর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত র‌্যাব ও পুলিশ সদস্যরা পৃথক চারটি অভিযান পরিচালনা করে।

আটকদের মধ্যে চার জনের নাম জানা গেছে। তারা হলেন- ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের বাসিন্দা লোকমান (৩৫) ও রাশেদ কামাল (৩৬) এবং কক্সবাজার জেলার উখিয়ার বাসিন্দা মো. মানিক (২৫) ও মো. জসিম উদ্দিন (২৬)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মিমতানুর রহমান জাগো নিউজকে বলেন, ‘বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানার মহাজন টাওয়ারের সামনে গাড়ি তল্লাশি করছিলো র‌্যাব সদস্যরা। এ সময় একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক হওয়ায় গাড়িটিকে থামতে বলে র‌্যাব সদস্যরা।

পরে চালক গাড়ি ফেলে পালিয়ে যাবার চেষ্টা করে। ধাওয়া করে দুই মাদক ব্যবসায়ী মানিক ও জসিমকে আটকে সক্ষম হয় র‌্যাব। এ সময় তাদের দেয়া তথ্য অনুযায়ী পিকআপে লুকানো ৮ হাজার ৯ শ’ ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে ফটিকছড়ি থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ জাগো নিউজকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার নানুপুর ইউনিয়ন থেকে প্রথমে একটি দেশীয় পিস্তল, দুটি কার্তুজ, একটি ধারালো ছোরা ও ৬’শ পিস ইয়াবাসহ লোকমান (৩৫) নামে একজনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে, একই এলাকায় পৃথক অভিযানে রাশেদ কামাল (৩৬) নামে অপরজনকে আটক করা হয়। এ ঘটনায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।’

ওসি জানান, লোকমান ও রাশেদ কামালকে আটকের পর উপজেলার নানুপুরে সড়কে ব্যারিকেট দিয়ে অবরোধ সৃষ্টির চেষ্টা করে কিছু যুবক। ফলে কিছুক্ষণ যানচলাচল বন্ধ হয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত সেখানে গিয়ে ধাওয়া দিলে অবরোধকারীরা পালিয়ে যায়।

এছাড়া চট্টগ্রাম নগরের ষোলশহর রেলস্টেশন সংলগ্ন কলোনি ও বস্তিতে মাদক উদ্ধারে অভিযান চালানো হয়। এ সময় মাটি খুঁড়ে তিন কেজি গাঁজা উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। অভিযানে চার মাদকসেবীকেও আটক করেছে।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন