ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কৌশল অবলম্বন করায় এইচএসসিতে পাসের হার কম

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২১ জুলাই ২০১৮

শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, শিক্ষার মান বাড়াতে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় এবার কৌশল অবলম্বন করা হয়েছিল। এতে পাসের হার কমেছে। প্রশ্নপত্র যেন ফাঁস না হয় সে জন্যও নানা কৌশল নেয়া হয়েছিল।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ভবদিয়া আলহাজ আব্দুল করিম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ও বরাট ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কেন্দ্র কমিটি (ওর্য়াড) গঠন ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রশ্নপত্র ফাঁস ও নকলমুক্ত পরীক্ষার পরিবেশ রাখতে এবার ৫ সেট প্রশ্ন করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের ঢুকানো হয়েছে এবং ২৫ মিনিট আগে কেন্দ্রে প্রশ্ন দেয়া হয়েছে। যার কারণে এবার স্বচ্ছ পরীক্ষা হয়েছে। স্বচ্ছ পরীক্ষার মাধ্যমে পাসের হার কমলেও ভালো।

তিনি বলেন, আওয়ামী লীগ মিথ্যাচার করে না, উন্নয়ন করে। রাস্তা-ঘাট, চিকিৎসা, স্বাস্থ্য, শিক্ষাসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছে। তবে মাদকের সঙ্গে কোনো আপস নাই। যারা মাদক বিক্রি, সেবন ও এসবের সহযোগিতা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আগামী নির্বাচনের জন্য শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দেবে নৌকা জেতাতে তার পক্ষেই কাজ করবেন।

বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরশাদ আলীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, যুগ্ম-সস্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশানা সম্পাদক অ্যাডভোকেট সফিকুল হোসেন, বরাট ইউপির সাবেক চেয়ারম্যান মেসের আলী খান, পৌর আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আমজাদ হোসেন আরজু প্রমুখ।

রুবেলুর রহমান/আরএআর/আরআইপি

আরও পড়ুন