ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০২:০০ পিএম, ১৭ জুলাই ২০১৮

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় বেশ কয়েকটি মোবাইল ফোন, সিম কার্ড ও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া প্রায় ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার বিভিন্ন স্থান থেকে ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. বাহার তালুকদার (২৬), মো. মিলন তালুকদার (১৯), মো. ফয়সাল তালুকদার (১৯), মো.আরিফ মাতুব্বর (১৯) ও মো. লিয়াকত হোসেন মাতুব্বর (৩৩)

র‌্যাব-৮ জানায়, ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো.রইছ উদ্দিনের নেতৃত্বে একটি আভিযানিক দল ভাঙ্গা উপজেলার ঈশ্বর্দী ও সলিলদিয়া গ্রামে অভিযান পরিচালনা করে বিকাশের মাধ্যমে প্রতারনা চক্রের সদস্য মো.বাহার, মো.মিলন, মো. ফয়সাল, মো. আরিফ ও মো. লিয়াকতকে গ্রেফতার করে। এ সময় বিপুল পরিমান মোবাইল ফোন, সিম কার্ড ও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া প্রায় ৭ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারদের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঈশ্বর্দী ও সলিলদিয়া গ্রামে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, গ্রেফতাররা বিকাশ প্রতারক চক্রের সদস্য। তারা দেশের বিভিন্ন স্থানের অসাধু বিকাশ এজেন্টের মাধ্যমে ভুয়া বিকাশ একাউন্ট খুলে প্রতারণা করে আসছিল। গত ৪ জুলাই ঢাকার জনৈক মো. এরফানুল ইসলামের ব্যক্তিগত বিকাশ একাউন্ট হতে ২০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়। পরে তিনি ঢাকার তেজগাঁও থানায় একটি জিডি করেন এবং র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের সহযোগিতা কামনা করেন। এরই পরিপ্রেক্ষিতে ভাঙ্গার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল ফোন, সিম কার্ড ও বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়া ৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ভাঙ্গার মালিগ্রামে অবস্থিত বিকাশ এজেন্ট আল মদীনা কসমেটিক্স অ্যান্ড ভ্যারাইটিস স্টোরের স্বত্বাধিকারী মো. লিয়াকত হোসেন মাতুব্বরকে প্রথমে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকাশ প্রতারক চক্রের অপর সদস্যদেরকে গ্রেফতার করা হয়। তাদেরকে ভাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে ওই থানায় একটি মামলা হয়েছে।

আরএ/পিআর

আরও পড়ুন