ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে ১৩৫ প্রার্থীর প্রতীক বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১০ জুলাই ২০১৮

প্রথমবারের মত দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। মঙ্গলবার দুপুর ১২টা থেকে মেয়র পদে দলীয় ৬ প্রার্থীকে নিজ নিজ দলের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এর আগে সকাল ১০টা থেকে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের নির্ধারিত ২২টি প্রতীক থেকে বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক পাওয়ার পরই দুপুর ২টা থেকে শুরু হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা।

বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানান, আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে নৌকা, বিএনপির মজিবর রহমান সরোয়ারকে ধানের শীষ, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপসকে লাঙ্গল, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মনীষা চক্রবর্তীকে মই, কমিউনিস্ট পার্টির একে আজাদকে কাস্তে এবং ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওবায়দুর রহমান মাহবুবকে হাতপাখা প্রতীক বরাদ্দ দেয়া হয়।

jagonews24

এ ছাড়া প্রতিটি ওয়ার্ডের জন্য অভিন্নভাবে সাধারণ কাউন্সিলর প্রার্থীদের জন্য ১২টি ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের জন্য ১০টি প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। কাউন্সিলর পদে একই প্রতীকে একাধিক প্রার্থী হলে লটারির মাধ্যমে প্রতীক নির্ধারণ করে দেয়া হয়।

প্রসঙ্গত, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়রের একটি পদের বিপরীতে ৬ জন, সাধারণ কাউন্সিলরের ৩০টি পদের বিপরীতে ৯৪ জন এবং ১০টি সংরক্ষিত কাউন্সিলরের বিপরীতে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৩০ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সাইফ আমীন/আরএ/আরআইপি

আরও পড়ুন