ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গার্মেন্ট থেকে জিন তাড়াতে ৫টি গরু জবাই

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ০৫ জুলাই ২০১৮

নারায়ণগঞ্জের ফতুল্লার কাঠেরপুল এলাকায় অবস্থিত পলমল নামে একটি রফতানিমুখী পোশাক তৈরির কারখানা থেকে জিন তাড়াতে পাঁচটি গরু জবাই করে শ্রমিকদের খাওয়ালেন মালিকপক্ষ।

গত দুদিনে ওই কারখানায় হঠাৎ অসুস্থ হয়ে ৭ নারী অস্বাভাবিক আচরণ করায় মালিকপক্ষ বুধবার বাদ মাগরিব কারখানার ভেতরে গরুগুলো জবাই করে মিলাদ ও দোয়া মাহফিল করেছেন। এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

কারখানার শ্রমিকরা জানান, গত দুদিনে হঠাৎ ৭ নারী শ্রমিক কর্মরত অবস্থায় কারখানায় অসুস্থ হয়ে পড়ে। অসুস্থদের মধ্যে কারও মুখ থেকে লালা পড়তে দেখা যায়। আবার কেউ জ্ঞান হারিয়ে কারখানার ফ্লোরে পড়েছিল।

কারও হাত-পা শক্ত করে পড়ে থাকতে দেখা যায়। এরপর তাদের উদ্ধার করতে গেলে তারা অস্বাভাবিক আচরণ করতে থাকে। অসুস্থদের মধ্যে কেউ কেউ বলেন ৫টি গরু দে আর নয়তো বড় ধরনের ক্ষতি হবে।

কারখানার জেনারেল ম্যানেজার আরিফ হোসেন বলেন, আমাদের কারখানায় ১১০০ শ্রমিক আছে। হঠাৎ শ্রমিকদের মধ্যে সাতজন নারী শ্রমিক কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে অস্বাভাবিক আচরণ করতে থাকে। এতে অন্যান্য শ্রমিকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়ায় দুদিন কারখানা ছুটি দেয়া হয়।

তিনি বলেন, পরে কর্তৃপক্ষকে বিষয়টি জানালে কারখানার ভেতরে ৫টি গরু জবাই দেয়ার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত মতে গরু জবাই দিয়ে মাংস রান্না করা হয়। এরপর বাদ মাগরিব মিলাদ ও দোয়া মাহফিল দিয়ে শ্রমিকদের কারখানার ভেতরে বসিয়ে গরুর মাংস ও খিচুড়ি রান্না করে খাওয়ানো হয়। এখন সব কিছু স্বাভাবিকভাবে চলছে বলেও জানান তিনি।

এএম/পিআর

আরও পড়ুন