ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেট সিটি নির্বাচন : জামায়াতের মেয়র প্রার্থীর বিরুদ্ধে ৩৪ মামলা

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৩ জুলাই ২০১৮

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে প্রার্থী করেছে জামায়াতে ইসলামী। তবে দলীয় প্রতীক দাঁড়িপাল্লা উচ্চ আদালতের আদেশে বাতিল হয়ে যাওয়ায় এবার তারা স্বতন্ত্র প্রার্থী দিয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ে সোমবার জামায়াত সমর্থিত মেয়র প্রার্থী নাশকতাসহ ৩৪ মামলার আসামি এহসানুল মাহবুব জুবায়েরের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন সিলেটের সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো.আলীমুজ্জামান।

যুবায়ের তার দাখিলকৃত মনোনয়নপত্রে নির্বাচনী প্রতীক চেয়েছেন টেবিল ঘড়ি অথবা বাস।

মনোনয়নপত্র পর্যলোচনার সময় সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, মেয়র প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের শিক্ষাগত যোগ্যতা এলএলবি পাস। তিনি বর্তমানে আইনি পেশায় নিয়োজিত। তার বিরুদ্ধে গাড়িতে আগুন দেয়া, নাশকতার অভিযোগসহ বিভিন্ন ধরনের অপরাধে ৩৪টি মামলা চলমান রয়েছে। এর বাইরে আরও ৯টি মামলা থেকে তিনি খালাস পেয়েছেন। এছাড়াও তার কোনো ঋণ নেই।
প্রার্থিতা যাচাই-বাচাইকালে মনোনয়নপত্র বৈধ ঘোষণার পরপরই উপস্থিত সকলকে হাত নেড়ে ধন্যবাদ জানান এহসান মাহবুব যুবায়ের।

জামায়াত সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন, আমার বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। এগুলো পুলিশ বাদী হয়ে হয়রানিমূলক মামলা করেছে । এই মামলা ছাড়াও আমি আরও ৯টি মামলা থেকে ইতিমধ্যে খালাস পেয়েছি।

তিনি বলেন, জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর আমরা সতর্কতার সঙ্গে প্রচারণা চালিয়ে যাব।

ছামির মাহমুদ/আরএআর/আরআইপি

আরও পড়ুন