ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এক মাসেও খোঁজ মেলেনি ব্যবসায়ী গিয়াসের

প্রকাশিত: ০৮:০৬ এএম, ০৪ আগস্ট ২০১৫

একমাসেও খোঁজ মেলেনি চট্টগ্রামের ব্যবসায়ী গিয়াসের। গত ৩ জুলাই রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ হয়েছিলেন চট্টগ্রামের শিপ ব্রেকিং ব্যবসায়ী মোহাম্মদ গিয়াস উদ্দিন কুসুম। নিখোঁজের একমাস তিনদিন পরও সন্ধান না মেলায় চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন পরিবারের সদস্যরা।

এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি ও সন্দেহভাজন তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। তবে এখনো কোনো কুলকিনারা করতে পারেনি পুলিশ।

গিয়াস উদ্দিন সীতাকুণ্ড উত্তর সলিমপুর ফৌজদারহাট তুলাতলী এলাকার আতাহার মঞ্জিলের বাসিন্দা। তিনি শাহ আমানত আইরন মার্ট ও তানহা স্টিল শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক। ব্যবসায়ীক কাজে প্রায় সময় তিনি ঢাকার উত্তরায় যেতেন বলে পরিবার সূত্রে জানা গেছে।

গিয়াস উদ্দিনের বড় ভাই জসিম উদ্দিন জাগো নিউজকে জানান, ৩ জুলাই নিখোঁজ হওয়ার পর ৫ জুলাই উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি করেছি। এছাড়া সন্দেহভাজন তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো অগ্রগতি নেই।

তিনি জানান, ৩ জুলাই ঢাকার উত্তরা থেকে একটি ট্যাক্সি ক্যাবে করে পান্থপথের উদ্দেশ্যে রওয়ানা দেন গিয়াস উদ্দিন। উত্তরা পশ্চিম থানার ১০ নম্বর সেক্টরের ১ ও ২ নম্বরের মাঝামাঝি স্থানে পৌঁছালে পেছন দিক থেকে আসা মোটরসাইকেলে থাকা দুইজন ট্যাক্সি ক্যাবের গতিরোধ করে চালকের সঙ্গে তর্কে জড়ান। এর কিছুক্ষণের মধ্যে একটি সাদা রঙের কালো গ্লাসের হাইস গাড়িতে করে আরো ৪ থেকে ৫ জন লোক এসে গিয়াস ও ক্যাবের চালককে গাড়িতে তুলে নেন। এরপর থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না।

ব্যবসায়ীক লেনদেনের কারণে গিয়াস উদ্দিনের সঙ্গে জুয়েল, মাহাবুব হাসান বাদল ও মো.ফারুকের কিছুদিন আগে ঝামেলা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, তারা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে হুমকি দিয়েছিলেন। এ ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এমজেড/এমএস