ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

২০ মিটার রাস্তার জন্য ১০ হাজার মানুষ দুর্ভোগে

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৭ জুন ২০১৮

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় ফকিরপাড়া ইউনিয়নের একটি রাস্তার ২০ মিটার সংস্কার না করায় ওই গ্রামের ১০ হাজার মানুষের চলাচলে চরম দুর্ভোগে পড়েছে। দীর্ঘ আট বছর ধরে রাস্তাটি সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি। এ দিকে বিদ্যালয়ের পার্শ্বে একটি পুকুর থেকে অবৈধভাবে বালি ও পাথর উত্তোলন করায় ওই রাস্তার ক্ষতিগ্রস্থ কারণ বলে জানা যায়। বিষয়টি দেখারও যেন কেউ নেই।

সরেজমিনে দেখা যায়, উপজেলার দালালপাড়া গ্রামের একমাত্র রাস্তাটি সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তার পাশেই দালালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি একটি ভবন বিলিনের পথে।

জানা যায়, উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংস্কারে জন্য বিদ্যালয়ের পার্শ্বে একটি পুকুরে অবৈধভাবে মেশিন দিয়ে বালি ও পাথর উত্তোলন করেন স্কুল কর্তৃপক্ষ। এর ফলে রাস্তাটি ও বিদ্যালয়ের একটি ভবন ওই পুকুরে বিলিনের পথে। রাস্তাটি ভেঙে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ার কারণে অহরহ দুর্ঘটনা ঘটছে। সংস্কারের অভাবে ওই গ্রামের ১০ হাজার মানুষ চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে।

Lalmonirhat-p-4

গ্রামবাসী জানান, রাস্তাটি সংস্কারের জন্য এলজিইডি থেকে মাত্র দেড় লাখ টাকা বরাদ্দ হলেও রাস্তাটির সামান্য কাজ করে তা বন্ধ করে রাখেন। রাস্তাটি সংস্কারের জন্য সরকারের বিভিন্ন দফতরে আবেদন করেও কাজ হয়নি। তাই কষ্ট করে বিদ্যালয়ের ভেতর দিয়ে চলাচল করি।

ওই গ্রামের হযরত আলী (৪৫) বলেন, এই রাস্তাটি ৭ থেকে ৮ বছর ধরে এই অবস্থা পড়ে আছে। দিন দিন গর্ত বড় হচ্ছে। চলাচলে খুবেই কষ্ট। এই কষ্ট কাকে বলি। সবাই এসে দেখে আর চলে যায়।

এ বিষয়ে ফকিরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল ইসলাম বলেন, মাটি অভাবে রাস্তাটি সংস্কার করা সম্ভব হয়নি। বর্ষা শেষ হলে দ্রুত সংস্কার করা হবে।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী অজয় কুমার বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে ঘটনাস্থাল পরিদর্শন করব।

রবিউল হাসান/আরএ/পিআর

আরও পড়ুন