ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পঞ্চগড়ে ১২ দিনের শিশুকে হত্যা, মামি গ্রেফতার

জেলা প্রতিনিধি | পঞ্চগড় | প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৫ জুন ২০১৮

পঞ্চগড়ে দেবীগঞ্জে ১২ দিন বয়সী এক শিশুকে পুকুরের পানিতে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের মল্লিকাদহ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পারিবারিক কলহের জেরে হত্যার অভিযোগে শিশুটির মামি নীলুফা বেগমকে (২৪) আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নীলফামারী সদরের গোড়গ্রাম মাঝপাড়া এলাকার মনোয়ার হোসেনের সঙ্গে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার মল্লিকাদহ ক্লাবগঞ্জ এলাকার শাহিদা আক্তারের বিয়ে হয়। মাস খানেক আগে অন্তঃসত্ত্বা শাহিদা প্রথম সন্তানের জন্ম দিতে বাবার বাড়িতে আসেন। সন্তান প্রসবের জন্য বাবার বাড়ি আসার পর থেকেই শাহিদার সঙ্গে তার বড় ভাই আব্দুস সামাদের স্ত্রী নীলুফা বেগমের ছোটখাট বিষয় নিয়ে ঝগড়া লেগেই থাকতো।

গত ১৪ জুন ফুটফুটে একটি পুত্র সন্তান জন্ম দেন মা শহিদা আক্তার। এরই মধ্যে নবজাতকের নামও রাখা হয় সামিউল আলম। সন্তান জন্মের পর তাদের মধ্যে ঝগড়ার পরিমাণ আরও বেড়ে যায়। সোমবার দুপুরে শিশুটিকে বিছানায় দেখতে না পেয়ে মা শহিদা আক্তার কান্নাকাটি শুরু করেন। একপর্যায়ে ১২ দিন বয়সী শিশুটিকে বাড়ির পাশের একটি পুকুর থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত শিশুটির মা শাহিদা আক্তার সন্তানকে হত্যার অভিযোগে নীলুফা বেগমকে আসামি করে দেবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দেবীগঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) শাহা আলম বলেন, শিশুটিকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে মা শহিদা আক্তার বাদী হয়ে তার নীলুফা বেগমের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। আসামিকে গ্রেফতারও করা হয়েছে। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সফিকুল আলম/আরএআর/পিআর

আরও পড়ুন