ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আ.লীগ প্রার্থীর মুখে উন্নয়ন, বিএনপির দাবি হয়রানি

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ২৩ জুন ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে শেষমুহূর্তে জমজমাট প্রচারণা চলছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

মেয়র থেকে শুরু করে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা নানা প্রতিশ্রুতি দিচ্ছেন ভোটারদের। আর আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীদের পক্ষে প্রচারণায় মাঠে নেমেছেন দল দুটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তারা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে প্রচারণায় অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম শনিবার সকালে নিজ বাসভবনে ওলামালীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। বেলা ১১টায় খরতৈলে গণসংযোগ ও পথসভার মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করেন তিনি।

সাতাইশ স্কুলের সামনে, সাতাইশ চৌরাস্তা, ৫২ নম্বর মুদাফা, ৫৩ নম্বর দেওড়া ফকির মার্কেট, ৫৫ নম্বর মিলগেট এলাকায় পথসভায় ভোট প্রার্থনা করেন জাহাঙ্গীর। এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম বক্তব্য রাখেন।

এসব সভায় জাহাঙ্গীর আলম বলেন, আমরা একটি আধুনিক শহর করতে চাই। টঙ্গী-গাজীপুরবাসীর কাছে আমি আবদার করছি। আমাদেরকে একবার নৌকায় ভোট দেন। আমরা ঐক্যবদ্ধ আছি। সবাই মিলে একটি ক্লিন এবং গ্রিন সিটি উপহার দিতে চাই। একটি বাসযোগ্য শহর করতে চাই। আপনাদের একজন কর্মচারী হিসেবে আমাকে নৌকায় ভোট দেন। আমরা গাজীপুরে উন্নয়ন করব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা মো. তোফাজ্জল হোসেন, মো. জালাল উদ্দিন মাস্টার, কাজী ইলিয়াস আহমেদ, মোস্তফা হুমায়ুন হিমু, মো. সাইফুল ইসলাম, আব্দুল কাইয়ুম, নীলিমা আক্তার লিলি, মো. নুরুল ইসলাম নুরু, মো. আলী মিয়া, মো. সোলেমান হায়দার, মো. সেলিম মিয়া, এম এম হেলাল উদ্দিন, মোস্তাফিজুর রহমান টিটু, আব্দুল আলীম, মো. কামাল হোসেন, মাসুম বিল্লাহ বিপ্লব, কাজী মঞ্জুর ও রেজাউল করিম প্রমুখ।

বিকেল ৩টায় টঙ্গী নোয়াগাঁও এলাকায় সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেলের বাসভবনে একটি পারিবারিক অনুষ্ঠান উপলক্ষে মহানগর নেতৃবৃন্দ ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক যোগ দেন। সেখানে মহানগর নেতৃবৃন্দ বৈঠক করেন।

এ সময় তারা বলেন, আজকে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের কর্মের মাধ্যমে গাজীপুরে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় সবার দোয়া, সহযোগিতা ও ভোট চাই।

এদিকে, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন শনিবার সকাল ১০টায় পূবাইল অঞ্চলের হায়দারাবাদে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

পরে তিনি মাজুখান বাজার, নন্দিবাড়ী, বিন্দান, পূবাইল বাজার, ভাদুন, ইছালী ও কলের বাজারসহ পূবাইলের বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য দেন।

পথসভায় হাসান উদ্দিন সরকার বলেন, ধানের শীষের জোয়ার ঠেকাতে আদালতের মাধ্যমে নির্বাচন বন্ধ রাখতে ব্যর্থ হয়ে এখন পুলিশ বাহিনী লেলিয়ে দেয়া হয়েছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী নিজেই পুলিশের গাড়িতে চড়ে এলাকায় টহল দিচ্ছেন। পুলিশ দিয়ে আমাদের নেতাকর্মীদের নির্বাচন থেকে দূরে রাখার অপচেষ্টা চালাচ্ছেন। সন্ধ্যা নামলেই আমাদের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক নেমে আসে। পুলিশ প্রত্যেক নেতাকর্মীর বাসা-বাড়িতে হানা দিচ্ছে। রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়ার পরও পুলিশি হয়রানি থামছে না। গতরাতেও আমাদের তিনজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এসব পথসভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, বিএনপি নেতা শামা ওবায়েদ, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোস্তাফিজুর রহমান বাবুল, কাজী সাইয়েদুল আলম বাবুল, খেলাফত মজলিসের নায়েবে আমির সৈয়দ মাওলানা মজিবুর রহমান, জেলা বিএনপির সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, গাজীপুর জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন, সাখাওয়াত হোসেন সেলিম, হুমায়ুন কবির রাজু ও মনিরুজ্জামান লাবলু প্রমুখ।

পাশাপাশি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী ঐক্যজোট মনোনীত মেয়র প্রার্থী মাওলানা ফজলুর রহমান শনিবার সকাল থেকে নির্বাচনী পোলিং এজেন্টদের প্রশিক্ষণ কর্মশালায় যোগ দেন। তিনি ভয়ভীতি উপেক্ষা করে মিনার প্রতীককে বিজয় করতে কাজ করার আহ্বান জানান।

মো. আমিনুল ইসলাম/এএম/জেআইএম

আরও পড়ুন