ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ডিমলায় বাংলাদেশের নতুন ভূখণ্ড পরিদর্শন

প্রকাশিত: ১১:০৭ এএম, ০৩ আগস্ট ২০১৫

নীলফামারীর ডিমলায় বাংলাদেশের নতুন ভূখণ্ড পরিদর্শন করেছেন জেলা প্রশাসক জাকীর হোসেন। সোমবার দুপুরে তিনি বাংলাদেশের মানচিত্রে জায়গা পাওয়া উপজেলার নতুন ৪টি (ছিটমহল) ভূখণ্ডে বসবাসরত পরিবারগুলোর সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

এ সময় তিনি ওই ভূখণ্ডে বসবাসরত প্রতিটি পরিবারের খোঁজ খবর নেন। বসবাসরতদের বিভিন্ন সমস্যা সমাধানের কথা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

নীলফামারীর জেলা প্রশাসক জাকীর হোসেন জাগো নিউজকে বলেন, ইতিমধ্যে সরকারিভাবে নতুন ভূখণ্ডে বসবাসরতদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান, বৈদ্যুতিক ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা, রাস্তাঘাট, পুল কালভার্ট, মসজিদ মন্দির স্থাপনের কাজ পর্যায়ক্রমে করা হবে।

তিনি নতুন ভূখণ্ড ঘেষা কমিউনিটি ক্লিনিক ও প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। নতুন ভূখণ্ডে বসবাসরতদের শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য নির্দেশ প্রদান করেন।

এ সময় ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম, পরিসংখ্যান কর্মকর্তা এমদাদুল হক, গয়াবাড়ী ইউপি চেয়ারম্যান শরিফ ইবনে ফয়সাল মুন উপস্থিত ছিলেন।

জাহেদুল ইসলাম/এসএইচএস/আরআইপি