ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটের শাহি ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ১০:২১ এএম, ১৬ জুন ২০১৮

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটেও ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। ঈদকে সামনে রেখে অন্যান্য বারের মতো ঈদগাহের পাশাপাশি বিভিন্ন খোলা মাঠে আয়োজন করা হয় ঈদ জামাতের।

শনিবার সকাল সাড়ে ৮টায় সিলেটে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী শাহি ঈদগাহ ময়দানে। পাঁচশ বছরের পুরনো এই ঈদগাহে লক্ষাধিক মানুষ একসঙ্গে ঈদ জামাতে অংশ নেন। ঈদ জামাতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলনা কামাল উদ্দিন।

শাহি ঈদগাহে নামাজ আদায় করেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

media

তবে ঈদের আগে মধ্যরাত থেকে শুরু হওয়া বৃষ্টির কারণে খোলা মাঠে কাদা ও পানি জমে যাওয়ায় ঈদের জামাতে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়। বিরূপ আবহাওয়াকে মাথায় রেখে অনেক পাড়া মহল্লার মসজিগুলোতে ব্যবস্থা করা হয় ঈদের জামাতের। তবে আজ সকালে আর কোনো বৃষ্টি হয়নি।

এছাড়া সিলেটের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে। একই সময়ে শহরের আরো বেশ কয়েকটি মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ছামির মাহমুদ/এফএ/এমএস

আরও পড়ুন