ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কিবরিয়া হত্যার চার্জ গঠন ১০ আগস্ট

প্রকাশিত: ০৭:১৭ এএম, ০৩ আগস্ট ২০১৫

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠনের তারিখ চতুর্থবারের মতো পেছানো হয়েছে। চার্জ গঠনের পরবর্তী তারিখ আগামী ১০ আগস্ট ধার্য করেছেন আদালত।

সোমবার সকাল ১০টায় সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী আদালতে হাজির না হওয়ায় নতুন এ দিন ধার্য করা হয়।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, কিবরিয়া হত্যা মামলার পূর্ব নির্ধারিত চার্জ গঠনের তারিখ ছিল আজ সোমবার। কিন্তু মামলার অন্যতম আসামি লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক চৌধুরী, জঙ্গি নেতা মুফতি হান্নান আদালতে হাজির না থাকায় চার্জ গঠন হয়নি।

এর আগে একই কারণে গত ৬, ১৪ ও ২৩ জুলাই আলোচিত এই মামলার চার্জ গঠনের তারিখ পিছিয়ে দিয়েছিল আদালত। এ নিয়ে মামলার অভিযোগ গঠনের তারিখ চার দফা পেছানো হলো।

আসামিপক্ষে মামলা শুনানি করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আবদুল খালিক ও অ্যাডভোকেট আমিনুর রহমান।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আবদুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

ছামির মাহমুদ/এআরএ/এমএস