ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেতুমন্ত্রী আসছেন শুনেই...

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৪ জুন ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় পুলিশের ধাওয়ায় পিকআপ চাপায় দুই রিকশা আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে অবরোধ করে বিক্ষুব্ধ রিকশাচালক ও এলাকাবাসী।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা পালকি সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধের পর পুলিশ ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে আবুল হোসেন (৩৮) ও কাউসার হোসেন (২২) নামে দুই অবরোধকারীকে আটক করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সড়ক ও সেতুমন্ত্রী আসছেন শুনে মহাসড়ক যানজটমুক্ত রাখতে এবং থ্রি-হুইলার চলাচল বন্ধ রাখতে ডিউটি করছিল হাইওয়ে পুলিশ। দুপুরে চান্দিনা বাস স্টেশন থেকে দুই নারী যাত্রী নিয়ে হাড়িখোলা যাচ্ছিল ব্যাটারিচালিত একটি রিকশা। ওই রিকশাটি চান্দিনা পালকি সিনেমা হল সংলগ্ন স্থানে পৌঁছার পর হাইওয়ে পুলিশের এক সদস্য রিকশাটি ধাওয়া করে।

Chandina-Accident-2

এ সময় পেছন থেকে আসা একটি পিকআপের সঙ্গে ধাক্কা লেগে পিকআপ ও রিকশাটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই রিকশাযাত্রী এক নারী (৪৫) নিহত হন। অপর নারী যাত্রীকে (৩০) গুরুতর অবস্থায় চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন জেলার চান্দিনা উপজেলার বেলাশ্বর গ্রামের মাজেদা বেগম ও জান্নাতুল বেগম।

এ ঘটনায় রিকশাচালক, পিকআপচালক ও তার ভাই গুরুতর আহত হন। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে দেবিদ্বার উপজেলার আসাদনগর গ্রামের বিধান চন্দ্র দাসের ছেলে অতিন চন্দ্র দাসের (২২) অবস্থা আশঙ্কাজনক।

Chandina-Accident-3

খবর পেয়ে ক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে অবরোধ করে। এক ঘণ্টাব্যাপী অবরোধে মহাসড়কে যানজট সৃষ্টি হয়। এ সময় ক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি করে। এসময় বিক্ষুব্ধ জনতাও পুলিশকে উদ্দেশ্যে করে ইটপাটকেল ছোড়ে। এতে কয়েকজন পুলিশ সদস্যও আহত হন।

খবর পেয়ে জেলা পুলিশ সুপার শাহ্ মো. আবিদ হোসেন, সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম, চান্দিনা থানা ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, মহাসড়কে থ্রি-হুইলার সম্পূর্ণ নিষিদ্ধ। সেখানে রিকশা উঠবে কেন? এছাড়া মহাসড়ক অবরোধ করা মারাত্মক অপরাধ। যারা মহাসড়ক অবরোধ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কামাল উদ্দিন/এফএ/পিআর

আরও পড়ুন