ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নেত্রকোনায় হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৭ জুলাই ২০১৪

নেত্রকোনায় আলোচিত আনফর আলী হত্যা মামলা দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে একটি আদালত। সোমবার নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্দুল হামিদ এ রায় দেন। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন- নেত্রকোনা সদর উপজেলার বিচিপাড়া গ্রামের হাছেন আলীর দুই পুত্র সোহেল ও জুয়েল।

আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ আসামীদের সাথে নিহত আনফর আলীর জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০০৩ সালের ৭ এপ্রিল নিহত আনফর আলী জমিতে সেচ দিতে গেলে আসামিরা দেশীয় অস্র দিয়ে আঘাত করে। পরে ঘটনাস্থল থেকে আনফর আলীকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আনফর আলী মারা যান।

দুই দিন পর ৯এপ্রিল নিহতের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে ৩ জনকে আসামি করে নেত্রকোনা থানায় হত্যা মামলা দায়েরে করেন। তদন্ত শেষে পুলিশ ২০০৩ সালের ২৭ জুলাই ৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগ প্রমানিত হওয়ায় আসামির বিরুদ্ধে আদালত এই রায় দেন। বিচারকালে এক আসামি মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

রায় ঘোষনার সময় আসামিদের মধ্যে সোহেল আদালতে উপস্থিত থাকলেও অপর আসামি জুয়েল পলাতক রয়েছে। রাষ্টধপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরি৩ পিপি সাইফুল ইসলাম। আসামিপক্ষে ছিলেন মোঃ রেজাউল করিম ও কামরুল ইসলাম খান।