ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘ক্ষোভে-দুঃখে হাসপাতাল ছেড়েছি’

নিজস্ব প্রতিবেদক | খুলনা | প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৪ জুন ২০১৮

মনের কষ্টে হাসপাতাল ছেড়েছেন ‘বৃক্ষমানব’ নামে পরিচিতি পাওয়া খুলনার পাইকগাছার আবুল বাজনদার। হাসপাতালের ডাক্তার, নার্স ও খাদ্য সরবরাহকারীদের অযত্ন, অবহেলা ও অসৌজন্যমূলক আচরণের কারণে তিনি হাসপাতাল ছেড়েছেন বলে অভিযোগ করেছেন।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, আবুল বাজনদার নিজের ইচ্ছায় হাসপাতাল ছেড়ে পালিয়েছেন।

বিরল রোগে আক্রান্ত আবুল বাজনদার ২০১৬ সালের ৩০ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট ও প্লাস্টিক সার্জারি বিভাগে সরকারিভাবে ভর্তি হন। সেখানে দুই বছর ৪ মাস চিকিৎসা শেষে ডাক্তার, নার্স ও খাবার পরিবেশনকারীদের অযত্ন-অবহেলার কারণে আবুল বাজনদার গত ২৬ মে হাসপাতাল ছেড়ে বাড়িতে ফিরেছেন।

আবুল বাজনদার বলেন, আমার ২৫টি অপারেশন হয়েছে। এরপর কর্তব্যরত ডাক্তাররা বলেছে এটি সম্পূর্ণ নিরাময়যোগ্য নয়। যখন বাড়বে তখন অপারেশন করতে হবে।

তিনি বলেন, হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. হেদায়েত হোসেন ও নুরুন্নাহার লতা আমাকে দেখতে আসলেই অসৌজন্যমূলক আচরণ করতেন। এ কারণে ক্ষোভে-দুঃখে হাসপাতাল ছেড়েছি।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন বলেন, আবুল বাজনদারের রোগ নিরাময়যোগ্য। তার চলে যাওয়াটা ঠিক হয়নি। তবে সরকারিভাবে তার সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। সে যখনই আসবে তখনই তাকে চিকিৎসা করানো হবে।

হাতে-পায়ে শিকড়ের মতো মাংস গজানো আবুল বাজনদার ‘এপিডার্মোডিসপ্লাসিয়া ভেরাসিফরমিস’ রোগে আক্রান্ত বলে চিকিৎসকেরা জানিয়েছিলেন। রোগটি ‘ট্রি ম্যান’ (বৃক্ষমানব) সিনড্রম নামে পরিচিত।

আলমগীর হান্নান/আরএআর/এমএস

আরও পড়ুন