ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঈদযাত্রা যানজটমুক্ত ও নিরাপদ করার দাবি

জেলা প্রতিনিধি | বরগুনা | প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০২ জুন ২০১৮

আসন্ন ঈদকে সামনে রেখে সারাদেশের সড়ক-মহাসড়ক যানজটমুক্ত ও নিরাপদ করার দাবি জানিয়েছে বরগুনা জেলা সম্মিলিত সামাজিক আন্দোলন। শনিবার বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। এতে সম্মিলিত সামাজিক আন্দোলনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম, সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মঈনুল আবেদীন সুমন এবং জেলা শাখার সাধারণ সম্পাদক সোহেল হাফিজ।

বক্তারা বলেন, প্রতিবছর দুই ঈদ এবং পূজা-পার্বণসহ সকল উৎসবের সময় সারাদেশের সড়ক-মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ে। এর ওপরে ফুটপাথ দখল করে ভাসমান ব্যবসায়ীদের দৌরাত্ম এসব সড়ক-মহাসড়কে যানজটের মাত্রা আরও বাড়িয়ে দেয়।
এতে যাত্রী সাধারণের ভোগান্তি চরম আকার ধারণ করে। তাই আগে থেকেই এসব সড়ক-মহাসড়কের ফুটপাথ দখলমুক্ত রাখার পাশাপাশি পরিকল্পিত ও সুশৃঙ্খলভাবে যান চলাচলের জন্য পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিশ্চিত করা হলে যাত্রী ভোগান্তি লাঘব করা যাবে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাব উদ্দিন সাবু, উন্নয়ন কর্মী মামুদ আলম, মাসউদ সিকদার, হুমায়ুন কবীর, সমাজকর্মী সোহেল মাহমুদ, সাংবাদিক নাঈমুল হাসান রাসেল, রিয়াজ আহমেদ মুসা, তরুণ লেখক আব্দুর রহমান সালেহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাইফুল ইসলাম মিরাজ/আরএআর/এমএস

আরও পড়ুন