ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চোখের জলে শায়িত হলেন রিপুল ও আরজান

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ১১:৪১ এএম, ০২ জুন ২০১৮

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ মিশনে থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি দুই শান্তিরক্ষী রিপুল ও আরজানের দাফন সম্পন্ন হয়েছে। সবার ভালোবাসা, শ্রদ্ধা ও চোখের জলে শুক্রবার রাত ও শনিবার সকালে নিজ নিজ গ্রামে তাদের দাফন করা হয়।

শনিবার সকাল সাড়ে ৮টায় রংপুরের মিঠাপুকুর উপজেলার বালাপাড়া ইউনিয়নের কুতুবপুর গ্রামের লেবু বাগান মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয় রিপুলকে।

রিপুলের ছোটভাই রিমন হোসেন রায়হান জানান, এর আগে রংপুর সেনানিবাস থেকে একটি প্রতিনিধি দল রিপুলের মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যান। এসময় এক হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। ছেলের মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন বৃদ্ধ বাবা আব্দুল হামিদ ও মা মনোয়ারা বেগমসহ স্বজনরা।

রিপুলের প্রথম জানাজা শুক্রবার ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সব পদবির সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সড়ক পথে রিপুলের মরদেহ নিয়ে এসে রংপুর সেনানিবাসে রাখা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, ৫ ভাই ও ৩ বোনের মধ্যে নিহত রিপুল ছিলেন সপ্তম। ২০০৩ সালে সেনাবাহিনীতে যোগদেন রিপুল। ৬ মাস আগে বগুড়ার মাজিরা সেনানিবাস থেকে জাতিসংঘ মিশনে অংশ নেন।

army-(2)

এদিকে একই দুর্ঘটনায় নিহত শান্তিরক্ষী আরজান হাওলাদারেরও শুক্রবার রাতে দাফন সম্পন্ন হয়েছে। এর আগে বিকেল ৩টায় আরজানের মরদেহবাহী অ্যাম্বুলেন্স ফরিদপুরের সদরপুর উপজেলার সদর ইউনিয়নের চরব্রাহ্মনদী গ্রামে নিজ বাড়িতে এসে পৌঁছালে সেখানে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

আরজানের মরদেহ একনজর দেখার জন্য সেখানে তার আত্মীয়স্বজনসহ গ্রামের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হন। আরজানের মরদেহ দেখে উপস্থিত মানুষেরা কান্নায় ভেঙে পড়েন।

বাংলাদেশ সেনাবাহিনীর মেজর সৈয়দ কামরুল হাসানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল আরজানের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করেন। আরজানের স্ত্রী চায়না বেগম ও মা রহিমা খাতুন মরদেহটি গ্রহণ করেন। এসময় সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোবায়ের রহমান রাশেদসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকেল সাড়ে ৫টায় আরজানের প্রথম নামাজে জানাজা উপজেলার ঢেউখালী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এসময় সেনাবাহিনীর একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় সদরপুর উপজেলা পরিষদ জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাত ৮টায় তার দাফন সম্পন্ন হয়।

প্রসঙ্গত, গত শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় মধ্য অফ্রিকার ইয়ালোক নামকস্থানে সড়ক দুর্ঘটনায় শান্তিরক্ষী বাহিনীর ২ সদস্য রিপুল ও আরজান নিহত হন।

জীতু কবীর/এফএ/জেআইএম

আরও পড়ুন