ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নাসিকের ময়লার গাড়ি ডিসির বাংলোর সামনে

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ১০:২৬ এএম, ০১ জুন ২০১৮

শহরের ময়লা-আবর্জনা অপসারণ নিয়ে আবারও বিপাকে পড়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) কর্তৃপক্ষ। কোথাও অপসারণ করতে না পারলে ডিসির বাংলোর সামনেই ময়লা ফেলবে এমনটাই বলছে নাসিক।

বৃহস্পতিবার রাতে সিটি করপোরেশনের ময়লার ৪টি গাড়ি জেলা প্রশাসকের বাংলোর সামনের সড়কে রেখে এভাবেই প্রতিবাদ করা হয়। টানা চারদিন আবর্জনা অপসারণ বন্ধ থাকার পর সিটি করপোরেশন এ সিদ্ধান্ত নিয়েছে বলে ময়লার গাড়ি চালকরা জানিয়েছেন।

এদিকে শহরের ময়লা আবর্জনা বসতবাড়ি থেকে অপসারণ হলেও এগুলো ফেলতে বাধা দেয়ার অভিযোগ করেছে সিটি করপোরেশন। জালকুড়িতে ময়লা অপসারণে বাধা দেয় উপজেলা প্রশাসন। এছাড়া কাশীপুর ও ইসদাইরে ওসমানী স্টেডিয়ামের পাশে নিজস্ব জায়গাতে আবর্জনা ফেলতে গিয়ে বাধার সম্মুখীন হন তারা।

ময়লার গাড়ির চালকরা জানান, কোথাও ময়লা ফেলতে না পেরে সিটি করপোরেশনের নির্দেশেই প্রতিবাদস্বরূপ জেলা প্রশাসকের বাংলোর সামনের সড়কে ময়লার গাড়ি রাখা হয়েছে।

Narayanganj

সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ জানান, অস্থায়ীভাবে জালকুড়িতে ময়লা ফেলে আসছিল পরিচ্ছন্ন কর্মীরা। কিন্তু সদর উপজেলা ইউএনও বাধা দেয়ায় কয়েকদিন ধরে পরিচ্ছন্ন কর্মীরা বাসা বাড়ির ময়লা অপসারণ বন্ধ রাখেন।

জানা গেছে, গত ২৭ থেকে ৩০ মে পর্যন্ত ৪ দিন সিটি করপোরেশনের ময়লা অপসারণ বন্ধ ছিল। প্রত্যেকদিন সকালে ওইসব আবর্জনা অপসারণ করার কথা থাকলেও অনেক এলাকাতে টানা ৪ দিন ধরে ময়লা নেয়া হয়নি। আর তাই চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। যত্রযত্র ফেলা হচ্ছে ময়লা। গোটা নগরীই এখন পরিণত হয়েছে একটি ডাম্পিং স্টেশনে। নাক-মুখে রুমাল চেপে চলাচল করতে হয় নগরবাসীকে।

এ অবস্থায় ৩১ মে বৃহস্পতিবার নতুন কয়েকটি জায়গা নির্ধারণ করে সেখানে আবার আবর্জনা অপসারণের কাজ শুরু হয়। এদিন সকাল থেকেই শহরের বিভিন্ন বাসা থেকে আবর্জনা নেয় অপসারণকারী দল। পরে তারা ওসমানী স্টেডিয়ামের পাশে সিটি করপোরেশনের নিজস্ব জায়গায় ফেলতে শুরু করে। সেখানেও বাধার সম্মুখীন হয়। এছাড়া কাশীপুরের একটি জায়গাতেও আবর্জনা ফেলতে গিয়ে বাধার সম্মুখিন হয় সিটি করপোরেশন।

শাহাদাত হোসেন/এফএ/পিআর

আরও পড়ুন