ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘মাদকের আখড়া’ বরিশাল কলোনী থেকে ৩০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা প্রতিনিধি | চট্টগ্রাম | প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৩ মে ২০১৮

চট্টগ্রাম মহানগরের সদরঘাট থানার আইস ফ্যাক্টরি রোডে ‘মাদকের আখড়া’ হিসেবে কুখ্যাতি পাওয়া বরিশাল কলোনীতে অভিযান চালিয়ে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। অভিযানে সহায়তা করেন মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসন ও রেলওয়ের কর্মকর্তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অনুরোধে বরিশাল কলোনীতে অভিযান চালানো হয়। এসময় রেলওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে তোলা ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এসব কাঁচা ও আধা পাকা ঘরে মাদকের পসরা বসতো।’

গত ১৭ মে বৃহস্পতিবার রাতে র্যাবের একটি টিম বরিশাল কলোনীতে মাদক উদ্ধারের প্রস্ততি চালালে মাদক ব্যবসায়ীরা টের পেয়ে র্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় বন্দুকযুদ্ধে দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হন।

ওই দিন র্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জাগো নিউজকে বলেন, ‘সদরঘাট থানার অধীন আইস ফ্যাক্টরি রোডের কলোনিটিতে অভিযানে যান র্যাবের কর্মকর্তা লেফটন্যান্ট কমান্ডার আশেকুর রহমান। এসময় বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী হাবিবুর রহমান প্রকাশ মোটা হাবিব (৪২) ও মো. মোশাররফ (২২) নিহত হন।’

নিহতদের মধ্যে মোটা হাবিবের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১২টির বেশি মাদক মামলা রয়েছে বলেও জানান মিমতানুর রহমান।

বন্দুকযুদ্ধ শেষে ঘটনাস্থল তল্লাশি করে ৩০ হাজার ৪০০ পিস ইয়াবা, ৪০ বোতল ফেনসিডিল, ৬ বোতল বিদেশি মদ, ৫ ক্যান বিদেশি বিয়ার, ৫০০ গ্রাম গাঁজা, ১টি ৭.৬৫ মি. মি. বিদেশি পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ১টি ম্যাগাজিন, ৮ রাউন্ড গুলি/কার্তুজ ৪ রাউন্ড খালি খোসা ও মাদক বিক্রির নগদ ১৭ হাজার ৩০০ টাকা উদ্ধার করে র্যাব।

আবু আজাদ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন