ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেমাইয়ে ভেজাল, ২০ মণ ধ্বংস

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২১ মে ২০১৮

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে অভিযান চালিয়ে পাঁচটি দোকান থেকে ভেজালমিশ্রিত ও মেয়াদোত্তীর্ণ ২০ মণ সেমাই জব্দ করে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুর থেকে বেলা ২টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব সেমাই জব্দ ও জনসম্মুখে ধ্বংস করা হয়। রমজানে মাসে ভেজালমুক্ত খাবার প্রাপ্তি নিশ্চিত করতেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স এ অভিযান চালান।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঈদগাঁও বাজারের পাঁচটি দোকানে অভিযান চালিয়ে প্রায় ২০ মণ ভেজালমিশ্রিত নষ্ট হয়ে যাওয়া সেমাই জব্দ করা হয়। পরে সেগুলো ধ্বংস করা হয়।

Vejal-Semai

তবে প্রথমবারের মতো দোকান মালিককে কারাদণ্ড বা অর্থদণ্ড না করে সতর্ক করা হয়েছে। অভিযানে পুরো বাজার পরিদর্শন করেন ইউএনও। এ সময় প্রতিটি ব্যবসায়ীকে দোকানে মূল্য তালিকা টাঙানোর জন্য নির্দেশনা দেয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স বলেন, চারপাশে একজন আরেকজনকে শুধু ঠকাচ্ছে। ক্ষেত্র বিশেষে কিছু ব্যবসায় এ ঠকানোর কাজ বেশি। অন্তত পবিত্র রমজান মাসে যাতে ব্যবসায়ীরা ভোক্তাদের ঠকাতে না পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। সোমবারের অভিযান সবার জন্য একটি বার্তা। এরপর থেকে কোনো ব্যবসায়ী ভেজাল পণ্য বিক্রি, অতিরিক্ত মুনাফা আদায় এবং দ্রব্যমূল্যের তালিকা না টাঙালে ভোক্তা অধিকার আইনে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সায়ীদ আলমগীর/এএম/এমএস

আরও পড়ুন