ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ হামিদুল বাহিনীর প্রধান নিহত

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৫ মে ২০১৮

কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হামিদুল বাহিনীর প্রধান হামিদুল ইসলাম (৪৫) নিহত হয়েছেন। র‌্যাবের দাবি হামিদুল শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। এ ঘটনায় র‌্যাবের ২ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র গুলি ও ম্যাগজিন উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার ভোর ৫টার দিকে শহরের গড়াই নদীর বাঁধ সংলগ্ন চর মিলপাড়ার বালুর মাঠে এ বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। ২০০৭ সালে হামিদুল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড তার ছোট ভাই রাশিদুল ইসলামও ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছিলেন।

র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম মুহাইমিনুর রশিদ জানান, গড়াই নদীর পাড় সংলগ্ন বালুরমাঠে সন্ত্রাসীদের একটি দল অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‌্যাবের দাবি, হামিদুল ইসলাম পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। ‘বন্দুকযুদ্ধে’ আহত দুই র‌্যাব সদস্যকে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশি ও একটি বিদেশি পিস্তল, ৫ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। নিহত হামিদুল ইসলাম সদর উপজেলার ইটভাটা এলাকার মৃত রুস্তম আলীর ছেলে।

আল-মামুন সাগর/এফএ/জেআইএম

আরও পড়ুন