ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নীলফামারীতে বজ্রপাতে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৯ মে ২০১৮

নীলফামারীর জলঢাকা উপজেলায় পৃথক স্থানে বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল আটটার দিকে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টির সঙ্গে ওই বজ্রপাতের ঘটনা ঘটে। এছাড়া ডিমলা উপজেলায় বজ্রপাতে পাঁচটি গাভীর মৃত্যুর খবর পাওয়া যায়।

নিহতেরা হলেন- জলঢাকা উপজেলার কাঁঠালী ইউনিয়নের উত্তর দেশীবাই গ্রামের মৃত সফর উদ্দিনের ছেলে কৃষক নূর আমিন (৪৫) এবং বালাগ্রাম ইউনিয়নের শালন গ্রামের মৃত ইসলাম হোসেনের স্ত্রী আসমা বেগম (৫০)।

কাঁঠালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন তুহিন জানান, বুধবার সকাল আটটার দিকে ঝড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হলে উঠানে থাকা ধান বৃষ্টি থেকে রক্ষার জন্য তা পলিথিনে ঢাকাতে যান কৃষক নূর আমিন। ওই সময় বজ্রপাত হলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

শালনগ্রামের বাসিন্দা মীর মোনায়েম হোসেন (৪০) বলেন, সকাল আটটার দিকে ঝড়ো হাওয়া ও শিলাবৃষ্টি হচ্ছিল। এ সময় শালন গ্রামের আসমা বেগম তার বাড়ির বারান্দায় দাঁড়িয়ে ছিল। এ সময় বজ্রপাতের ঘটনায় ঘটনাস্থলে নিহত হন তিনি। আসমা বেগম ভূমিহীন এবং দিনমজুরী করে জীবিকা নির্বাহ করতেন।

জলঢাকা থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অপরদিকে একই সময়ে ডিমলা উপজেলার পুর্বছাতনাই ইউনিয়নের ঝাড়শিংহেরশ্বর গ্রামে বজ্রপাতের ঘটনায় পাঁচটি গাভীর মৃত্যু হয়েছে।

পুর্ব ছাতনাই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান প্রভাষক আব্দুল লতিফ খান বলেন, বৃষ্টির সময় গ্রামের সোনা উল্লার ৩টি এবং ছোট ভাই বাদশা মিয়ার ২টি গাভী রাস্তার ওপর একটি চালার মধ্যে বাধা ছিল। এ সময় বজ্রপাতের ঘটনায় ওই পাঁচটি গাভী ঘটনাস্থলে মারা যায়।

জাহেদুল ইসলাম/আরএ/জেআইএম

আরও পড়ুন