ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রসীত বিকাশের নির্দেশেই পাহাড়ে হত্যাকাণ্ড ঘটছে : জেএসএস

জেলা প্রতিনিধি | রাঙ্গামাটি | প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৩ মে ২০১৮

পার্বত্য শান্তিচুক্তিবিরোধী ইউপিডিএফ’র প্রধান প্রসীত বিকাশ খীসার নেতৃত্বেই নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যা করা হয়েছে।

একইসঙ্গে প্রসীত বিকাশের নির্দেশেই পাহাড়ে হত্যকাণ্ড ঘটছে উল্লেখ করে পার্বত্য শান্তিচুক্তিবিরোধী ইউপিডিএফকে নিষিদ্ধ করে রাষ্ট্রীয় আইনের আওতায় আনার দাবি জানিয়েছে জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা)।

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস’র (এমএন লারমা) কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি করা হয়।

khagrachari

শান্তিচুক্তিবিরোধী ইউপিডিএফকে রাষ্ট্রবিরোধী সন্ত্রাসী সংগঠন দাবি করে বক্তারা বলেন, এভাবে আর কতজনকে শক্তিমান চাকমার মতো প্রাণ দিতে হবে। প্রসীত বিকাশ খীসার ফাঁসি দাবি করে দীর্ঘ সংগ্রামের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ইউপিডিএফকে নির্মূলের সংগ্রামে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানান বক্তারা।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) খাগড়াছড়ি সদর শাখার সভাপতি কিরণ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুমেদ চাকমা সমাবেশে বক্তব্য রাখেন।

চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার পথে ইউপিডিএফ বড় বাধা দাবি করে বক্তারা বলেন, ইউপিডিএফ মানুষের অধিকারকে খর্ব করে গোটা পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করছে। প্রসীত বিকাশ খীসার নির্দেশে সবুজ পাহাড়ে একের পর এক হত্যাকাণ্ড সংগঠিত হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালের দিকে প্রতিপক্ষের গুলিতে নিহত হন রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস’র কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমা।

মুজিবুর রহমান ভুইয়া/এএম/পিআর

আরও পড়ুন