ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যৌতুকের দাবিতে নববধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেফতার

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ১০:৫১ পিএম, ২৭ এপ্রিল ২০১৮

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় যৌতুকের দাবিতে বিয়ের ৮ মাসের মাথায় নববধূ কানিজ ফাতেমাকে (২১) পিটিয়ে হত্যার ঘটনায় স্বামী জাইদুল হক ওরফে জাহিদকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বিকেলে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে মেয়েকে পিটিয়ে হত্যার অভিযোগে মা খাদিজা বেগম বাদী হয়ে জাহিদকে প্রধান আসামি করেন একটি হত্যা মামলা করেন। এছাড়া জাহিদের ভাই নাজমুল ও তার স্ত্রী সুমী বেগমকেও আসামি করা হয়।

গ্রেফতারকৃত জাইদুল হক ওরফে জাহিদকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দা এলাকার নুরুল ইসলামের ছেলে। আর নিহত কানিজ ফাতেমা রূপগঞ্জ উপজেলার বাইলা এলাকার কামাল হোসেনের মেয়ে।

মামলার বরাত দিয়ে আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান জানান, ৮ মাস আগে রূপগঞ্জ উপজেলার বাইলা এলাকার কামাল হোসেনের মেয়ে কানিজ ফাতেমাকে আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দার নুরুল ইসলামের ছেলে জাইদুল হক ওরফে জাহিদের সঙ্গে বিয়ে দেয়া হয়। বিয়ে পর থেকেই যৌতুুুকের টাকার জন্য স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন কানিজের ওপর নির্যাতন করত। এ খবর জানানো পর ফাতেমা বাড়ি থেকে ১০ হাজার টাকা এনে দেয়।

এর কিছু দিন যেতে না যেতেই তারা আরও এক লাখ টাকা দাবি করে ফের মারধর করে। পরে বিষয়টি কানিজ তার দাদা মহসিন ভূঁইয়াকে অবহিত করলে গত বুধবার সকালে টাকা নিয়ে রওনা হন। কিন্তু স্বামী জাইদুলসহ শ্বশুর বাড়ির লোকজন সকাল ৯টায় ফাতেমাকে পিটিয়ে আহত করে ঘরের আড়ার সঙ্গে ঝুুুঁলিয়ে রাখার চেষ্টা করে। একপর্যায়ে নিজেরা বাঁচতে ফাতেমাকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। পরে আত্মহত্যা বলে চালিয়ে দিতে থাকে। কিন্তু নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশের তদন্তে বের হয়ে আসে হত্যার ঘটনা। পরে নিহতের মা খাদিজা বেগম বাদী হয়ে আড়াইহাজার থানায় হত্যা মামলা করেন। শুক্রবার বিকেলে মামলার প্রধান আসামি নিহতের স্বামী জাইদুলকে গ্রেফতার করা হয়।

জেএইচ

আরও পড়ুন