ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাস্তা না পুকুর?

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৩ এপ্রিল ২০১৮

গত এক সপ্তাহ যাবৎ ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক শিল্পনগরীর রাস্তা যান চলাচলের অনুপযোগী হয়ে পড়লেও ঘুম ভাঙেনি সড়ক বিভাগের। রাস্তা সংস্কারের ব্যবস্থা না করে তারা দায়সারা ভাবে অন্যের উপর দোষ চাপিয়ে যাচ্ছেন। রাস্তায় সৃষ্টি হওয়া বড় বড় গর্তে বৃষ্টি ও শিল্প কারখানার ময়লা পানি জমে পুকুরে পরিণত হয়েছে। এতে ঢাকা-মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ সড়কে তীব্র যানজট লেগে আছে। যানজটের কারণে গত তিনদিন চরম দুর্ভোগের শিকার হচ্ছে মানুষ।

এদিকে ঢাকা-মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ সড়কে যানজটের কারণে যানবাহন চলাচল প্রায় বন্ধ হয়ে আছে। কিছু যানবাহন চলাচল করলেও মানুষের কাছ থেকে গলাকাটা ভাড়া আদায় করছে। এছাড়া যানজটের কারণে বিসিক শিল্পনগরীসহ ফতুল্লা ও মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকার শিল্পকারখানার মালামাল আমদানি রফতানি বন্ধ রয়েছে।

ঢাকা সেতু বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার ওয়াহিদুজ্জামান জানান, ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে রাস্তা নির্মাণের এক সপ্তাহ পরই বিসিক শিল্পনগরীর এশিয়ান টেক্সটাইল, অবন্তি কালার ও ক্রনী গ্রুপের পানি জমে রাস্তা নষ্ট হয়ে যাওয়ার পর তাদেরকে চিঠি দেয়া হয়েছে। তাই তারা এতে কোনো কর্ণপাত করেনি।

naragonj

তিনি আরো জানান, বিসিকের পক্ষ থেকে রাস্তা সংস্কারের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। ফলে রাস্তা সংস্কার কাজে বিঘ্ন সৃষ্টি হয়েছে। তবে খুব শিগগিরই রাস্তাটি সংস্কার করার উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।

এদিকে ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের ফতুল্লার বিসিক শিল্পনগরীতে অবস্থিত এশিয়ান টেক্সটাইল ও অবন্তি কালার গার্মেন্টের সামনে রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় শুক্রবার থেকে ঢাকা-মুন্সিগঞ্জ ও ঢাকা-নারায়ণগঞ্জ পাগলা সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ট্রাফিক পুলিশ দিনরাত পরিশ্রম করেও যানজট নিরসন করতে পারছে না।

নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) জিয়াউল হক জানান, ওই সড়কে তীব্র যানজট সৃষ্টি হলেও রাস্তা সংস্কার করার কোনো উদ্যোগ নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গত কয়েকদিন ভয়াবহ যানজটের কবলে মানুষ দিশেহারা হয়ে পড়লেও কারো মাথা ব্যাথা দেখছি না।

শাহাদাৎ হোসেন/এফএ/জেআইএম

আরও পড়ুন