ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজবাড়ীতে কারেন্ট জালসহ ২ জেলে আটক

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৩ এপ্রিল ২০১৮

রাজবাড়ীর পদ্মা নদীর বিভিন্ন স্থানে জাটকা সংরক্ষণ অভিযানে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ দুই জেলেকে আটক করা হয়েছে। আটককৃত জেলেরা হলেন- আদম আলী ও নায়েব আলী।

সোমবার ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত জেলা ও সদর উপজেলা মৎস্য অধিদফতর এবং উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে পদ্মা নদীর বিভিন্ন স্থান থেকে জালসহ ওই জেলেদের আটক করা হয়। তাদের বাড়ি সদর উপজেলার চন্দনী ইউনিয়নে। আটক দুই জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে জরিমানা এবং জব্দকৃত প্রায় ৬০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান খান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান খান, উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদুর রহমানসহ পুলিশ প্রশাসনের সদস্যরা।

জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান জানান, ইলিশ রক্ষার্থে জেলার পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে সোমবার নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জালসহ দুই জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক দুই জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

জেলা মৎস্য অধিদফরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ মৎস্য কর্মকর্তা।

রুবেলুর রহমান/আরএ/জেআইএম

আরও পড়ুন