ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তিন যুবককে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে হরতাল

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০৯:৩১ পিএম, ২২ এপ্রিল ২০১৮

খাগড়াছড়ির মহালছড়ির মাইসছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে নিখোঁজ তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবিতে সোমবার (২৩ এপ্রিল) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।

শুক্রবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোববার বিকেলের মধ্যে তাদের উদ্ধারে সময় বেঁধে দেয়া হয়। এ সময়ের মধ্যে নিখোঁজ তিন যুবককে উদ্ধার করা না হলে সোমবার খাগড়াছড়িতে এ হরতালের ডাক দেয়া হয়। আরও পড়ুনসমৃদ্ধির পথে খাগড়াছড়ির পর্যটন শিল্প

এদিকে সোমবারের হরতালের সমর্থনে বিকেলের খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ-পিবিসিপির ব্যানারে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে কয়েক হাজার বিক্ষুব্ধ জনতা।

‘আমার ভাই গুম কেন প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাইয়ের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ এমন স্লোগানে সহস্রাধিক বিক্ষুব্ধ জনতার অংশগ্রহণে এ সমাবেশে বক্তারা বলেন, বাঙালিদের আন্দোলন কোনো নীরিহ পাহাড়িদের বিরুদ্ধে নয়, আমাদের আন্দোলন পাহাড়ে গুম-খুন, অপহরণ ও চাঁদাবাজির হোতা উপজাতীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। নিখোঁজ তিন বাঙালি যুবককে উদ্ধারে সময় ক্ষেপণের অভিযোগ করে বক্তারা বলেন, আমাদের ভাইকে উদ্ধারে আর কত সময় লাগবে। আরও পড়ুন : পাহাড়ের চূড়ায় ‘দেবতা পুকুর’

প্রমঙ্গত, গত সোমবার খাগড়াছড়ির মহালছড়ির মাইসছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে মাটিরাঙ্গার নতুনপাড়া এলাকার মো. খোরশেদ আলমের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), মৃত আবুল কাশেমের ছেলে মহরম আলী (২৭) ও আদর্শ গ্রামের বাসিন্দা ট্রাকচালক বাহার মিয়া (২৭) নিখোঁজ হন। সেই থেকে সাত দিন অতিবাহিত হলেও এখনও তাদের কোনো সন্ধান মেলেনি।

আরও পড়ুন : খাগড়াছড়িতে দেড় শতাধিক অনাথ শিশু পেলো ব্যাগভর্তি শিক্ষা উপকরণ

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/আরআইপি