ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাজীপুর নির্বাচন : বিএনপির পাশে জামায়াত, জাসদ অনড়

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২২ এপ্রিল ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পাশে দাঁড়িয়েছেন গাজীপুর মহানগর জামায়াত ইসলমীর আমির গাজীপুর মহানগর উন্নয়ন পরিষদের ব্যানারে মেয়র প্রার্থী এসএম সানাউল্লাহ। রোববার বেলা সাড়ে ১১টার দিকে তিনি টঙ্গীতে হাসান উদ্দিন সরকারের বাসভবনে যান। এসময় তার সঙ্গে মহানগর জামায়াতের সেক্রেটারি খায়রুল হাসানসহ মহানগর ও থানা জামায়াতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে এসএম সানাউল্লাহ সাংবাদিকদের জানান, ঢাকায় ২০ দলীয় জোটের সিদ্ধান্ত অনুযায়ি তিনি হাসান উদ্দিন সরকারকে সমর্থন জানিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। তিনি দলীয় নেতাকর্মীদের হাসান উদ্দিন সরকারের পক্ষে কাজ করারও নির্দেশ দেন।

এ বিষয়ে হাসান উদ্দিন সরকার জানান, জামায়াতের সমর্থনে বিশ দলীয় জোটের ঐক্য আরও সুদৃঢ় হলো। ভোটারদের বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনে বিএনপি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দেয়ার ঘোষণা এলেও নিজের প্রার্থীতার বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন জাসদ (ইনু) মহানগর শাখার সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা। রোববার নগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান, নিজ দলীয় ফোরাম বা ১৪ দলের সমন্বয়কের পক্ষ থেকেও প্রার্থীতা প্রত্যাহার সংক্রান্ত কোন নির্দেশনা এখানও আসেনি। তিনি শেষ পর্যন্ত নির্বাচনী লড়াইয়ে থাকবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, গণতন্ত্রের স্বার্থে এবং আঞ্চলিক উন্নয়নের লক্ষ্যে নিজের জন্য ১৪ দল ও জাসদের সমর্থন তিনি প্রত্যাশা করছেন।

প্রসঙ্গত, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নয় জন, সাধারণ কাউন্সিলর পদে ২৮৭ এবং সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৪ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মো.আমিনুল ইসলাম/আরএ/পিআর

আরও পড়ুন