ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চুয়াডাঙ্গায় ৭ কোটি টাকার ভারতীয় কাপড় আটক

প্রকাশিত: ১০:৪৬ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

চুয়াডাঙ্গায় ট্রাকভর্তি অবৈধ ভারতীয় শাড়ি ও থ্রিপিস উদ্ধার করেছেন বিজিবি-৬ ব্যাটালিয়নের সদস্যরা। চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে সোমবার ভোর ৫টায় পরিত্যক্ত অবস্থায় এগুলো উদ্ধার করা হয়। উদ্ধার করা মালামালের আনুমানিক মূল্য সাত কোটি ১৬ লাখ ১৭ হাজার টাকা বলে জানায় বিজিবি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক এসএম মনিরুজ্জামান জাফরপুর বিজিবি প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে জানান, গোপনে খবর পেয়ে তার নেতৃত্বে ৩৫ সদস্যের একটি বিজিবির বিশেষ টহল দল ধাওয়া করে সাড়ে চার ঘণ্টা পর কুষ্টিয়ার খোকশা উপজেলার গারুলপাড়ায় গিয়ে (যশোর ট-১১-২৭৩৭) ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, ট্রাকে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় কাপড় পাওয়া যায়। এরপর কাপড়সহ ট্রাকটি চুয়াডাঙ্গা বিজিবি প্রধান কার্যালয়ে আনা হয়। ওই মুহূর্তে কাউকে আটক করা যায়নি বলে তিনি জানান।

বিজিবি পরিচালক জানান, ট্রাকটি ধাওয়া করার সময় আটক হওয়ার আগে ট্রাকের আরোহীরা রাস্তায় ফিল্মি কায়দায় টাকা ছড়িয়ে দেয়। স্থানীয় জনসাধারণ রাস্তার ওপর পড়ে থাকা টাকা নিতে গিয়ে বিজিবির চলাচলে বাধা সৃষ্টি করে। সেই সুযোগে আরোহীরা ট্রাক ফেলে পালিয়ে যেতে সক্ষম হয়।