ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইউনিয়ন পরিষদে যাওয়ার রাস্তাই বেহাল

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ১০:৫৪ এএম, ২১ এপ্রিল ২০১৮

স্থানীয় সরকার শাখার আওতাধীন গ্রামীণ জনপদের একমাত্র উন্নয়নের ভিত্তি ইউনিয়ন পরিষদ। আর সেই ইউনিয়ন পরিষদে যাওয়ার রাস্তারই এখন বেহাল দশা। রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদে যাওয়ার একমাত্র ইটের ব্রিক সোলিংয়ের প্রায় ৫০ গজ লম্বা রাস্তা থাকলেও সেটি চলাচলের পুরোপুরি অনুপযোগী হয়ে পড়েছে। গাড়ি, রিশিা, ভ্যান এমনকি বাইসাইকেল চলা তো দূরের কথা এ রাস্তায় হেঁটে চলাই যেন দায় হয়ে পড়েছে জন সাধারণের।

স্থানীয়রা জানান, বর্তমান সরকার গ্রামীণ উন্নয়নে জোরালো ভূমিকা রাখলেও গত কয়েক বছর ধরে এ ইউনিয়ন পরিষদে যাওয়ার রাস্তাটির কোনো উন্নয়ন হয়নি। ইটের রাস্তাটি বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ার পর আর সংস্কার করার উদ্দ্যোগ নেইনি ইউনিয়ন পরিষদ। এখন রাস্তাটির অনেকাংশ ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে রয়েছে, যা আস্তে আস্তে আরও খারপ হচ্ছে। তবে এ রাস্তাটি শুধু ইউনিয়ন পরিষদে যেতে নয় সূর্য্যনগর দ্বি-মুখি উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কমিউনিটি ক্লিনিকের কর্মরত স্বাস্থ্য কর্মী ও স্থানীয় এলাকাবাসীর যাতায়াতেও ব্যবহৃত হয়। তাই ভুক্তভোগীদের দাবি এ রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করা হোক।

মিজানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আতিয়ার রহমান জানান, রাস্তাটি সংস্কারে উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে এবং দ্রুত বাস্তবায়ন করা হবে। এ রাস্তাটি বিগত ছয় বছর আগে ইউনিয়ন পরিষদের উদ্দ্যোগে নির্মাণ করা হয়েছিল বলেও জানান তিনি।

রুবেলুর রহমান/এফএ/এমএস

আরও পড়ুন