ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাইসাইকেলে সারাদেশ ভ্রমণ : দুই কিশোর এখন পটুয়াখালী

জেলা প্রতিনিধি | পটুয়াখালী | প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২০ এপ্রিল ২০১৮

‘বাল্য বিবাহ রোধ করি, সুষ্ঠু নাগরিক হিসেবে গড়ে উঠি’ ও ‘মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াই, জীবনের ঝুঁকি কমাই’ স্লোগান নিয়ে নতুন প্রজন্মের মাঝে সচেতনতা বাড়াতে দুই কিশোর বাইসাইকেলে সমগ্র দেশ ভ্রমণ শুরু করেছে।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের আয়োজনে আরএফএল-এর দুরন্ত বাইসাইকেল নিয়ে ইতোমধ্যে ৩৩ জেলা ভ্রমণ শেষে বৃহস্পতিবার রাতে পটুয়াখালী পৌঁছে দুই কিশোর রাকিবুল ইসলাম ও শ্রী মধুমিলন মোহন্ত। তারা উভয়েই লালমনিরহাটের আদিতমারী জি এস মডেল স্কুল অ্যান্ড কলেজের স্কাউট সদস্য।

কিশোর রাকিবুল ইসলাম জাগো নিউজকে জানায়, সাইকেলে ঘুরে দেশের প্রতিটি জেলার যুবক-যুবতী ও শিক্ষার্থীদের বাল্য বিবাহ ও মাদকের ভয়াবহতা সম্পর্কে বুঝানো এবং এই পথ থেকে ফিরিয়ে আনার উদ্দেশ্যে তারা ৩২টি জেলা ভ্রমণ শেষে বৃহস্পতিবার ৩৩তম জেলা হিসেবে পটুয়াখালীতে পৌঁছেছে। ৩৩টি জেলায় ভ্রমণের সময় প্রতিটি জেলার কমপক্ষে ৪টি স্কুল ও মাদরাসায় গিয়ে ক্লাসে ক্লাসে বাল্য বিবাহ ও মাদকের ভয়াবহতা সম্পর্কে আলোচনা করেছে। সেই সঙ্গে প্রাণ-আরএফএল গ্রুপের বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে ছাপানো কয়েক হাজার লিফলেট বিতরণ করেছে।

Patuakhali-boyes-1

এ দলের অপর সদস্য কিশোর শ্রী মধুমিলন মোহন্ত বলে, বাল্য বিবাহ ও মাদকের হাত থেকে যুব সমাজকে বাঁচানোর জন্য দেশব্যাপী আমরা সাইকেলে ভ্রমণ করছি। আশা করি আমরা দেশ থেকে কিছুটা হলেও বাল্য বিবাহ ও মাদক নির্মূলে সক্ষম হব।

পটুয়াখালীতে প্রচারনা শেষে শনিবার বিকেলে বরগুনা হয়ে ভোলা জেলায় ছুটবে দুরন্ত এই দুই কিশোর। তারা আনুমানিক ৭০ দিনে সারাদেশ ঘুড়ে খাগড়াছড়িতে গিয়ে এই ভ্রমণ শেষ করবে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর/পিআর

আরও পড়ুন