ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে মা-ছেলে খুন, তদন্তে পিবিআই

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৮:৩৬ এএম, ১৯ এপ্রিল ২০১৮

সিলেট নগরের মিরাবাজার এলাকার খাঁরপাড়ায় মা ও ছেলে হত্যা মামলার আনুষ্ঠানিকভাবে তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার পিবিআই সিলেট অঞ্চলের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিকের নেতৃত্বে একটি দল তদন্ত কাজ শুরু করে। এর আগে গত মঙ্গলবার কোতোয়ালি থানা পুলিশের কাছ থেকে মামলাটি পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়।

তদন্তের প্রথম দিন পিবিআইয়ের বিশেষ দল নিহত বিউটিশিয়ান রোকেয়া বেগম শিউলীর খাঁরপাড়াস্থ বাসায় গিয়ে হত্যাকাণ্ডের নানা আলামত জব্দ করেন।

এ সময় বাসার ভেতর থেকে অসামাজিক কার্যকলাপ ও মাদক সেবনের নানা সরঞ্জামাদিও উদ্ধার করা হয়। তদন্ত সংশ্লিষ্টদের ধারণা রোকেয়ার বাসায় নিয়মিত মাদক ও অসামাজিক কার্যকলাপের আসর বসতো।

পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিক জানান, হত্যাকাণ্ডের পর থেকে পিবিআই মামলার ছায়া তদন্ত করে আসছিল। এক পর্যায়ে রোকেয়ার বাসায় আশ্রিতা তানিয়া আক্তার তান্নিকে কুমিল্লার তিতাস থেকে ও তার স্বামী ইউসুফ খান মামুনকে সিলেট নগর থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তান্নি ও মামুন উভয়েই আদালতে হত্যাকাণ্ডে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এছাড়া পুলিশ নাজমুল নামের এক যুবককে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

এই হত্যাকাণ্ডের নেপথ্যে আর কেউ জড়িত ছিল কি-না তদন্তে এ বিষয়টিকে বেশি গুরুত্ব দেয়া হবে বলে জানিয়ে পুলিশ সুপার রেজাউল করিম বলেন, সুষ্ঠুভাবে তদন্ত শেষ করে দ্রুততম সময়ের মধ্যে মামলার চার্জশিট দেয়ার চেষ্টা করব।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল খাঁরপাড়া মিতালি ১৫/জে নম্বর বাসার নিচতলা থেকে রোকেয়া বেগম ও তার ছেলে রবিউল ইসলাম রোকনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় বাসার ভেতর থেকে রোকেয়ার পাঁচ বছরের মেয়ে রাইসাকে আহতাবস্থায় উদ্ধার করা হয়।

ছামির মাহমুদ/এফএ/আরআইপি

আরও পড়ুন